নিজস্ব প্রতিবেদন: ইংল্যান্ডের বিরুদ্ধে ঐতিহ্যবাহী অ্যাশেজে মুখোমুখি হওয়ার আগে অস্ট্রেলিয়ার নেট প্র্যাকটিস সারার কথা আফগানিস্তানের বিরুদ্ধে। আগামী ২৭ নভেম্বর একটি মাত্র টেস্টে রশিদ খানদের মুখোমুখি হওয়ার কথা টিম পেইনদের বিরুদ্ধে। কিন্তু এই টেস্ট নিয়ে এখনও চূড়ান্ত অনিশ্চয়তা। অন্তত এমনটাই আপডেট দিলেন ক্রিকেট অস্ট্রেলিয়ার সিইও নিক হকলি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সেন রেডিয়োকে দেওয়া এক সাক্ষাৎকারে হকলি বলছেন, "এটা অত্যন্ত চ্যালেঞ্জিং ও জটিল পরিস্থিতি। বিষয়টির মধ্যে অনেকগুলি স্তর রয়েছে। যা ক্রিকেটকে প্রভাবিত করেছে। আফগানিস্তান আইসিসি-র পূর্ণ সদস্য। তারা টি-২০ বিশ্বকাপও খেলবে। কিন্তু বিষয়টি নিয়ে আমরা আইসিসি, অস্ট্রেলিয়া সরকারের সঙ্গে কথা বলছি নিয়মিত।  অবশ্যই আফগানিস্তান থেকেও পরিস্থিতির ব্যাপারে আপডেট নিচ্ছি। অস্ট্রেলিয়া-আফগানিস্তান সিরিজ হবে কিনা, সে ব্যাপারে আমাদের কাছে এখনও কোনও উত্তর নেই। তবে কথাবার্তা চলছে। সব সংগঠনের থেকেই পরামর্শ নিচ্ছি আমরা।" 


আরও পড়ুন: Sourav Ganguly: সৌরভের সঙ্গে সহমত নন নেহরা, কোহলিদের পারফরম্যান্স নিয়েই মতবিরোধ!


তালিবদের দখলে আফগানিস্তান। এক চূড়ান্ত রাজনৈতিক অস্থিরতার মধ্যে দিয়ে যাচ্ছে যুদ্ধবিধ্বস্ত দেশ। এই অবস্থায় সেই দেশের ক্রিকেট খেলা নিয়ে একটা অনিশ্চয়তা তৈরি হয়েছিল। কিন্তু আফগানিস্তান ক্রিকেট বোর্ড বরাবরই জানিয়েছে যে, তালিবানরা ক্রিকেটের সমর্থনে। এমনকী তালিবরা আফগানিস্তানের দখল নেওয়ার পর এই প্রথম সেই দেশের অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল ছোট সিরিজ খেলতে বাংলাদেশে এসেছে। এখন দেখার সিনিয়র দল অস্ট্রেলিয়ায় যাওয়ার অনুমতি পায় কি না!


(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)