জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অস্ট্রেলিয়ার মাটিতে টি-২০ বিশ্বকাপের আগে ফাইনাল টাচ-আপ দেবে টিম ইন্ডিয়া। রোহিত শর্মা অ্যান্ড কোং নিজেদের ঘরের মাঠে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সীমিত ওভারের ক্রিকেট খেলবে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারত খেলবে তিন ম্যাচের টি-২০ সিরিজ। প্রোটিয়াদের বিরুদ্ধে ভারত তিন ম্যাচের টি-২০ ও সমসংখ্যক ম্যাচের ওয়ানডে ম্যাচ খেলবে। মঙ্গলবার অর্থাৎ ২০ সেপ্টেম্বর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মোহালির পঞ্জাব ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে (Punjab Cricket Association) অজিদের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ। তার আগে মহাবিপাকে মোহালি! চণ্ডীগড় পুলিস জানিয়েছে যে, পিসিএ-র থেকে তাদের বকেয়া পাঁচ কোটি টাকা। এমনটাই রিপোর্ট এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

চণ্ডীগড় পুলিস পঞ্জাব ক্রিকেট বোর্ডকে জানিয়েছে যে, পাঁচ বছরেরও বেশি সময়ের এই বকেয়া। গত ১৭ সেপ্টেম্বর অর্থাৎ শনিবার এই ইস্যু তুলে ধরেছিলেন এসএসপি (ট্রাফিক/ নিরাপত্তা) মণীষা চৌধুরি। মণীষাকে উদ্ধৃত করে সেই সংবাদমাধ্যম লিখেছে, 'চণ্ডীগড়ে ভারত এবং অস্ট্রেলিয়া দলের নিরাপত্তার ব্যবস্থা আমরা করেছি। এর সঙ্গেই আইনশৃঙ্খলা ব্যবস্থাও দেখেছি। পঞ্জাব ক্রিকেট অ্যাসোসিয়েশনকে বলা হয়েছে যে, মোহালিতে অনুষ্ঠিত অতীতের ম্যাচের বকেয়া মিটিয়ে দেওয়ার জন্য। সেই ম্যাচগুলিতেও নিরাপত্তার ব্যবস্থাও চণ্ডীগড় পুলিস করেছিল।' পিসিএ সচিব দিলশের খান্না বিষয়টি বিচারাধীন বলে মন্তব্য করতে চাননি।' জানা যাচ্ছে অস্ট্রেলিয়ার টিম যখন বিমানবন্দরে এসেছিল, তখন হাতে গোনা কিছু পুলিসই তাঁদের এসকর্ট করে হোটেলে নিয়ে গিয়েছিল। পরে সন্ধ্যার দিকে পুরো সিকিউরিটি দল আসে। জানা যাচ্ছে অনান্যবার ব্যক্তিগত নিরাপত্তা আধিকারিকদের মোতায়েন করা হত। কিন্তু এবার স্থানীয় পুলিশ স্টেশন থেকে নিরাপত্তার ব্যবস্থা করা হয়।


আরও পড়ুন: IND vs SA : রোহিতের টিম ইন্ডিয়ার ম্যাচ নিয়ে ধোঁয়াশা! স্টেডিয়ামে কেটে দেওয়া হল বিদ্যুৎ, নেই জল


অন্যদিকে ২৮ সেপ্টেম্বর ভারত-দক্ষিণ আফ্রিকা সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচ। ম্যাচের আগে প্রবল সমস্যায় কেরল স্পোর্টস ফেসিলিটি লিমিটেড (কেএসএফএল)। ম্যাচ শুরু হতে আর ১০ দিন বাকি। ঠিক এমন সময় বিদ্যুতের বিল বকেয়া থাকায় গ্রিনফিল্ড স্টেডিয়ামের স্টেডিয়ামের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দিয়েছে কেরল রাজ্য বিদ্যুৎ সংস্থা। সময়ের মধ্যে বিল না মেটালে স্টেডিয়ামের জল সরবরাহ বন্ধ করে দেওয়ার হুঁশিয়ারি দেওয়া হয়েছে।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)