নিজস্ব প্রতিবেদন : ইংল্যান্ডে বিশ্বকাপের পরেই একদিনের আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিতে চলেছেন 'ইউনিভার্স বস'। ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম একদিনের ম্যাচে নামার আগে অবসরের কথা জানিয়ে দিলেন ক্যারিবিয়ান সুপারস্টার ক্রিস গেইল।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

২০১৮ সালের জুলাই মাসে শেষবার একদিনের ক্রিকেটে ওয়েস্ট ইন্ডিজের জার্সি গায়ে মাঠে নেমেছিলেন গেইল৷ দীর্ঘদিন পর আন্তর্জাতিক ক্রিকেটে আবার ফিরে এসেই একদিনের ক্রিকেট থেকে অবসরের কথাটাও জানিয়ে দিলেন তিনি৷ ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের প্রথম দুটি একদিনের ম্যাচের জন্য জাতীয় দলে ডাক পান গেইল। কেনিংটন ওভালে ইংল্যান্ডের বিরুদ্ধে মাঠে নামার আগে অনুশীলনেই অবসর নিয়ে নিজের সিদ্ধান্তের কথা জানিয়ে দিয়েছেন তিনি৷ উইন্ডিজ ক্রিকেট বোর্ডের তরফেও ক্রিস গেইলের এই সিদ্ধান্ত ব্রেকিং নিউজ বলে টুইট করা হয়। এখনই নয়, ইংল্যান্ড ও ওয়েলসের মাটিতে বিশ্বকাপের পরেই একদিনের আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেবেন গেইল।



এখন পর্যন্ত ২৮৪টি একদিনের ম্যাচ খেলেছেন গেইল। করেছেন ৯৭২৭ রান। নিজের অবসর প্রসঙ্গে গেইল বলেন, "আমি ইউনিভার্স বস, সেটা কোনওদিন পরিবর্তন হবে না। বিশ্বকাপ জিতে একদিনের ক্রিকেটকে বিদায় জানানোটা হবে আমার কাছে রূপকথার গল্প।"



প্রসঙ্গত ইংল্যান্ডের বিরুদ্ধেই শেষবার ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে খেলতে দেখা যাবে 'ইউনিভার্স বস'-কে।


আরও পড়ুন - "বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ বয়কট করুক টিম ইন্ডিয়া" বোর্ডকে অনুরোধ ক্রিকেট ক্লাব অফ ইন্ডিয়ার সচিবের