নিজস্ব প্রতিবেদন: দক্ষিণ আফ্রিকার (South Africa) অলরাউন্ডার ক্রিস মরিস (Chris Morris) সব রকমের ক্রিকেট থেকে সন্ন্যাস নিলেন। কোচ হিসাবে কেরিয়ারের দ্বিতীয় ইনিংস শুরু করছেন বলেই অবসরের সিদ্ধান্ত নিলেন প্রোটিয়া অলরাউন্ডার।মঙ্গলবার মরিস তাঁর ইনস্টাগ্রামে লিখেছেন, "সব রকমের ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত নিলাম আজ। একটা ফান রাইড শেষ হল। আমার এই যাত্রার সঙ্গে যুক্ত সেই সকল মানুষকে ধন্যবাদ জানাই যাঁরা ছোট থেকে বড় ভূমিকা গ্রহণ করেছেন। টাইটান দলের কোচ হতে পেরে আমি আনন্দিত।"


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: Happy Birthday Rahul Dravid: ৪৯-এ পা বিরাটদের হেডস্যারের, শুভেচ্ছায় ভাসছেন 'দ্য ওয়াল'



মরিস দেশের জার্সিতে ৬৯টি ম্যাচ (৪টি টেস্ট, ৪২টি ওয়ানডে ও ২৩টি টি-২০) খেলেছেন ক্রিকেটের সব ফরম্যাট মিলিয়ে। ২০১৯ বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার হয়ে শেষবার তাঁকে খেলতে দেখা গিয়েছে। গোটা বিশ্বজুড়ে টি-২০ লিগে খেলেছেন মরিস। গতবছর মরিস আইপিএলে (IPL 2021) খেলেছেন রাজস্থান রয়্যালসের (Rajasthan Royals) হয়ে। রাজস্থান নিলামে তাঁকে ১৬ কোটি ২৫ লক্ষ টাকায় দলে নিয়েছিল। মরিসই আইপিএলের ইতিহাসে এখনও পর্যন্ত সবচেয়ে দামি ক্রিকেটার। যদিও  রাজস্থান রমরিসকে আগামী মরশুমের জন্য ধরে রাখেনি। তারা রিটেইন করেছে সঞ্জু স্যামসন (১৪ কোটি), জস বাটলার (১০ কোটি) ও যশস্বী জয়সওয়ালকে (৪ কোটি) বোলিংয়ের পাশাপাশি ব্যাট হাতেও ম্যাচের রং বদলে দিতে পারতেন মরিস। ফিটনেস সমস্যাই ৩৪ বছরের ক্রিকেটারের আন্তর্জাতিক কেরিয়ার থমকে গেল। মরিস দক্ষিণ আফ্রিকার ঘরোয়া দল টাইটানের কোচ হচ্ছেন। ইনস্টাগ্রামে মরিসকে নতুন ইনিংসের জন্য় শুভেচ্ছা জানিয়েছেন তাঁর অনুরাগীরা। 


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)