নিজস্ব প্রতিবেদন- তৃতীয় দিনের পর চতুর্থ দিনেও বর্ণবিদ্বেষের শিকার ভারতীয় ক্রিকেটাররা। সিডনিতে চলতি টেস্টের তৃতীয় দিনের খেলার শেষে প্রথম ম্যাচ কমিশনার ও নিরাপত্তা আধিকারিকদের অভিযোগ জানায় ভারত। ফাইন লেগে ফিল্ডিং করার সময় মহম্মদ সিরাজের উদ্দেশ্যে দর্শকাসন থেকে ভেসে আসে বর্ণবিদ্বেষমূলক মন্তব্য। একই জিনিস শুনতে হয় যশপ্রীত বুমরাকে। আইসিসি ব্যাপারটি খতিয়ে দেখছে এই মুহুর্তে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এরই মধ্যে চতুর্থ দিনেও একই ঘটনা ঘটলে খেলা থামিয়ে মাঠ থেকে কিছু দর্শককে বের করে দেওয়া হয়। ফের সিরাজকে লক্ষ্য করেই বর্ণবিদ্বেষী মন্তব্য করা হয়। সঙ্গে সঙ্গে ভারতীয় দল আম্পায়ারকে অভিযোগ জানালে তারা জানতে চান কোনদিক থেকে এই মন্তব্য কারা হয়েছে। সিরাজ সেই প্রান্তের দর্শকদের দেখিয়ে দিলে পুলিসের সাহায্যে তাদের সেখান থেকে বের করে দেওয়া হয়। ক্রিকেট অস্ট্রেলিয়ার তরফে ইতিমধ্যেই এই ঘটনার পরিপ্রেক্ষিতে ক্ষমা চাওয়া হয়েছে। অজি বোর্ডের নিরাপত্তার দায়িত্বে থাকা শন ক্যারল জানিয়েছেন, বর্ণবিদ্বেষী মন্তব্য কখনই মেনে নেওয়া হবে না।  


আরও পড়ুন-  IND vs AUS: সোমবার Sydney-তে হার বাঁচানোর চ্যালেঞ্জ রাহানে-পূজারার


শনিবারই বিসিসিআইয়ের সহ-সভাপতি রাজীব শুক্লা এই ঘটনার তীব্র নিন্দা করেন। বোর্ড সচিব জয় শাহ ইতিমধ্যেই অস্ট্রেলিয়াতে ভারতীয় দলের সঙ্গে যোগাযোগ করে কথা বলেছেন। ভারতীয় বোর্ডের তরফ থেকে আইসিসির সঙ্গেও এই যোগাযোগ রাখা হয়েছে। ইতিমধ্যে আইসিসির তরফেও এই ঘটনার তীব্র নিন্দা করা হয়েছে। ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থার তরফে এই ঘটনার নিন্দায় একটি বিবৃতি দেওয়া হয়েছে। প্রসঙ্গত ২০০৮ সালে সিডনিতে হরভজন সিং ও অ্যান্ড্রু সাইমন্ডসের ‘মাঙ্কিগেট কাণ্ড’ এখনও তাজা ক্রিকেটপ্রেমীদের মনে। হরভজনের বিরুদ্ধে বর্ণবিদ্বেষী মন্তব্যের অভিযোগ করেন সাইমন্ডস যদিও পরবর্তীকালে নির্দোষ প্রমাণিত হন ভারতীয় অফস্পিনার।