নিজস্ব প্রতিবেদন : ইতালিতে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর আগমনেই ঝড় উঠেছে। এখনও জুভেন্তাসের হয়ে অভিষেক হয়নি, তাতেই জার্সি থেকে টিকিট বিক্রি রেকর্ড হারে।  এরই মধ্যে চিন সফরে গিয়ে প্রবল সমালোচনার মুখে পড়লেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। সেখানে একটি টিভি অনুষ্ঠানে নির্ধারিত সময়ের অনেক পরে তিনি পৌঁছান। যে ঘটনায় রীতিমতো অবাক হয়ে যান ওই অনুষ্ঠানের সঞ্চালক চিনা সঙ্গীতশিল্পী গাও জিয়াও সং।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন - রিয়ালে রোনাল্ডোর পরিবর্তে কে?


চিনের ইয়ুকু টিভি-তে নির্ধারিত সময়ের প্রায় এক ঘণ্টা পরে স্টুডিওতে পৌঁছন সিআর সেভেন। মোট ৪৫ মিনিটের অনুষ্ঠানে সময় কাটছাঁট করে ফেলতে হয়। সাক্ষাৎকার চলাকালীন পরিস্থিতি অগ্নিগর্ভ হয়ে ওঠে গাও তাকে ইংরেজিতে অবসর পরিকল্পনা নিয়ে প্রশ্ন করতেই অত্যন্ত বিরক্ত হয়ে তিনি বলেন, "এটাই কিন্তু শেষ প্রশ্ন। আর আমি এখন আমার ফুটবল জীবনের সেরা সময়ের মধ্যে দিয়ে যাচ্ছি।" রোনাল্ডোর ব্যবহারে বিস্মিত গাও লিখেছেন, "এটাই শেষ প্রশ্ন বলে নিয়েছিলাম ক্রিশ্চিয়ানোকে। কিন্তু ওর কাছ থেকে এতটা রূঢ় ব্যবহার আশা করিনি। জানি না এই প্রশ্নটায় ওর কী সমস্যা হয়েছিল। আমি তো জানি পাশ্চাত্যের সংবাদমাধ্যমে তাঁকে বহুবার এই প্রশ্ন করা হয়েছে। এবং সেখানে অত্যন্ত ভদ্র ভাবে তার উত্তরও দিয়েছেন।"



গাও আরও দাবি করেছেন, কী কী প্রশ্ন করা হবে তা আগেই লিখিত ভাবে দেওয়া হয়েছিল। রোনাল্ডোর টিম মেম্বাররা যা নিয়ে কোনও আপত্তি করেনি। অথচ জুভেন্তাসের তারকা আসল সময় কেন এতটা রেগে গেলেন তা তিনি বোঝেননি। দুঃখ করে বলেছেন, অতীতে তিনি বিল গেটস, বিল ক্লিন্টনদের মতো ব্যক্তিত্বদের সাক্ষাৎকার নিয়েছেন। কিন্তু কখনও কারও কাছ থেকে এরকম ব্যবহার পাননি। শুধু তাই নয়, শ্যুটিংয়ের সময় নাকি রোনাল্ডো অনুষ্ঠানের পরিচালককেও স্টুডিও থেকে বের করে দেন! এদিকে, রোনালদোর কথা যিনি চিনা ভাষায় অনুবাদ করে দিচ্ছিলেন তিনি আবার বলেছেন, সাক্ষাৎকার নেওয়ার জন্য কোনও পুরুষকে বেছে নেওয়াটাই ভুল হয়েছিল। গাও এর বদলে কোনও সুন্দরী মহিলা থাকলে রোনাল্ডো নাকি অনেক বেশি সহযোগিতা করতেন। চিনের ওই টিভি চ্যানেলে এই সাক্ষাৎকার দেখানোর কথা কিছু দিনের মধ্যেই। সম্প্রচার হলেই বোঝা যাবে রোনাল্ডো সম্পর্কে অভিযোগ কতটা ঠিক!