জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: একেবারে ঢাক ঢোল পিটিয়ে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে (Cristiano Ronaldo) নিয়ে এসেছে সৌদির বিখ্যাত ক্লাব আল নাসের (Al Nassr)। তিন বছরে ৬০০ মিলিয়ন ইউরোর (ভারতীয় মুদ্রায় প্রায় ১৭৭৫ কোটি ২৩ লক্ষ ৬৮ হাজার ২২৬ টাকা) চুক্তিতে, কিংবদন্তি সিআরসেভেন (CR7) ইউরোপের অধ্যায় শেষ করেছেন। এশিয়ান ফুটবলে পা রেখেছেন সর্বকালের অন্যতম সেরা ফুটবলার। গত মঙ্গলবার রাতে একেবারে রাজার মতো বরণ করে নেওয়া হয়েছে তাঁকে। তবে বিশ্বের সব চেয়ে ধনী ফুটবলার এবং স্পোর্টস মহারথীর লাইভ অ্যাকশন এখনই দেখা যাবে না! বৃহস্পতিবার অর্থাৎ আজ রাতে রোনাল্ডোর আল নাসের অভিষেকের কথা ছিল। সৌদি প্রো লিগে (Saudi Pro League) তাঁর আল তায়েরের (Al Ta’ee) হয়ে নামার কথা ছিল। এদিন রাত সাড়ে আটটায় কিং সাউদ ইউনির্ভাসিটি স্টেডিয়ামে হবে এই ম্যাচ। রোনাল্ডোকে দেখার আশায় ইতিমধ্যেই বিক্রি হয়ে গিয়েছে ২৮ হাজার টিকিট। কিন্তু রোনাল্ডো ২১ জানুয়ারির আগে মাঠেই নামতে পারবেন না। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

কেন রোনাল্ডো আল নাসের অভিষেক করতে পারছেন না? আল নাসের আসার আগে রোনাল্ডো খেলেছেন ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে। কিন্তু ওল্ড ট্র্যাফোর্ডের ক্লাবে তিনি এমন এক ঘটনা ঘটিয়ে ছিলেন যে, যার জন্য তাঁর ওপর নেমে এসেছে নির্বাসনের খাঁড়া। এখন রোনাল্ডো এবং বিতর্ক সমার্থক হয়ে গিয়েছে। গত ২৪ নভেম্বর ঘানার বিরুদ্ধে কাতারে বিশ্বকাপ অভিযান শুরু করেছিল পর্তুগাল। তার আগেই নতুন বিতর্কে জড়িয়ে ছিলেন পর্তুগিজ মহাতারকা। তাঁকে দুই ম্যাচ নির্বাসিত করেছিল ইংলিশ ফুটবল অ্যাসোসিয়েশন। জানা গিয়েছিল, রোনাল্ডো যদি পরবর্তীকালে ইংল্যান্ডের কোনও ক্লাবে খেলেন, তাহলে প্রথম দুই ম্যাচ তিনি খেলতে পারবেন না। সঙ্গে পঞ্চাশ হাজার পাউন্ড আর্থিক জরিমানাও করা হয়েছিল রোনাল্ডোকে।


আরও পড়ুনCristiano Ronaldo: আল নাসের ক্লাবে কেমনভাবে শুরু হল রোনাল্ডোর নতুন ইনিংস? ছবিতে দেখুন


ম্যাঞ্চেস্টার-এভারটন ম্যাচের পর রোনাল্ডো বিতর্কে জড়িয়ে ছিলেন। মাঠ থেকে বেরিয়ে যাওয়ার ঠিক আগের ঘটনা। এভারটনের ১৪ বছরের এক সমর্থক রোনাল্ডোর ছবি তোলার চেষ্টা করেছিল। রোনাল্ডো সেই ভক্তের হাত থেকে মোবাইল কেড়ে নিয়ে মাটিতে ছুড়ে ফেলে দেন। পরে অবশ্য কৃতকর্মের জন্য ক্ষমাও চেয়ে নেন রোনাল্ডো। কিন্তু সেপ্টেম্বরে এফএ জানিয়ে দিয়েছিল যে, রোনাল্ডোকে শাস্তি পেতেই হবে। এখন প্রশ্ন রোনাল্ডো ইউরোপ ছেড়ে এশিয়াতে এসেছেন! এখানকার ফুটবল অ্যাসোসিয়েশন আলাদা। তাহলেও কেন রোনাল্ডোকে শাস্তি পেতে হচ্ছে। ফুটবলের সর্বোচ্চ নিয়ামক সংস্থা ফিফা। তাদের নিয়মে পরিষ্কার বলা হয়েছে, প্লেয়ার ট্রান্সফার নিয়ে অন্য ক্লাবে গেলেও তাঁকে, বকেয়া শাস্তি ভোগ করতেই হবে। এমনকী ভিন মহাদেশের ক্লাবে পাড়ি দিলেও তাঁর শাস্তি লাগু থাকবে। নতুন অ্যাসোসিয়েশকে মানতেই হবে পুরনো অ্যাসোসিয়েশনের নিদান। ঠিক এই কারণেই রোনাল্ডোর অভিষেক পিছিয়ে গেল। 



(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)