নিজস্ব প্রতিনিধি : দায়িত্ব বড় বালাই। সেটাই যেন দেখিয়ে দিলেন তাঁরা। দায়িত্বের ডাক এলে আর কোনও পিছুটান থাকতে নেই। ক্রোয়েশিয়ার দমকলবাহিনী সেটাই চোখে আঙুল দিয়ে দেখিয়ে গেল।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-  এক অনন্য রেকর্ডের সামনে দাঁড়িয়ে ফ্রান্স কোচ দেশঁ


রাশিয়ার বিরুদ্ধে কোয়ার্টার ফাইনালের ম্যাচে নেমেছিল ক্রোয়েশিয়া। ম্যাচ গড়ায় টাইব্রেকার পর্যন্ত। দেশ বিশ্বকাপ কোয়ার্টার খেলছে। ফলে ম্যাচে শুরু থেকেই টিভির সামনে বসে পড়েছিলেন ক্রোয়েশিয়ার দমকলকর্মীরা। পুরো সময়টাই একসঙ্গে বসে খেলা দেখছিলেন তাঁরা। গলা ফাটিয়ে দেশকে সমর্থনও করছিলেন। ঠিক যেমনটা একজন দেশবাসী করে থাকে। কিন্তু বিপত্তি ঘটল টইব্রেকারের সময়। হঠাত্ করেই একটা ফোন এল দমকলের অফিসে। সম্ভবত কোথাও দুর্যোগের খবর বয়ে আনে সেই ফোন কল। এক  মিনিটও সময় নষ্ট না করে কর্মীরা ছুটে বেরিয়ে যান দায়িত্ব সামলাতে। হ্যাঁ, দেশের খেলা মাঝপথে ছেড়ে। সেই সময় প্রথম টাইব্রেকার নিতে যাচ্ছিল ক্রোয়েশিয়া। এমন রোমহর্ষক মুহূর্তও দমকলকর্মীদের দায়িত্ব থেকে টলাতে পারেনি। তবে যে কর্মীরা অফ-ডিউটি ছিলেন তারা আবার দলের সমর্থনে গলা ফাটাতে শুরু করেন। এর পর অবশ্য বেশ কিছুদিন কেটে গিয়েছে। ইংল্যান্ডকে সেমিফাইনালে হারিয়ে ক্রোয়েশিয়া এখন বিশ্বকাপ ফাইনালে উঠেছে।


 



ক্রোয়েশিয়ার দমকলকর্মীদের এমন ভিডিও ভাইরাল হয়েছে। তাদের দায়িত্ব সামলানোর এই তাগিদকে কুর্ণিশ জানিয়েছে গোটা বিশ্ব। কর্তব্যের সময় কোনও গাফিলতি থাকা উচিত নয়। আর কোনও কিছুর জন্যই কর্তব্যে ফাঁকি দেওয়া চলে না। নতুন করে পাঠ পড়িয়ে গেলেন তাঁরা।