জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চলতি টি-২০ বিশ্বকাপের ( T20 World Cup 2022) সুপার টুয়েলভের (Super 12) পালা শেষ। খেতাবি লড়াইয়ে এবার শেষ চার। আগামী বুধ ও বৃহস্পতি টি-২০ বিশ্বকাপের জোড়া সেমি-ফাইনাল। ৯ নভেম্বর ফাইনালে যাওয়ার লড়াইয়ে সিডনিতে মুখোমুখি নিউজিল্যান্ড-পাকিস্তান। ১০ নভেম্বর অ্যাডিলেড ওভালে দ্বিতীয় সেমিফাইনাল খেলবে ভারত-ইংল্যান্ড। কিন্তু মহাযুদ্ধের আগে ব্রিটিশদের রক্তচাপ বাড়াচ্ছে দলের দুই মহারথীর চোট! একজন তারকা ব্যাটার দাভিদ মালান (Dawid Malan), অন্যজন জোরে বোলার (Mark Wood)। এই দুই ক্রিকেটারের সেমিফাইনালে নামা নিয়ে রীতিমতো সংশয় রয়েছে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

গত শনিবার ইংল্যান্ড সুপার টুয়েলভের ম্যাচে চার উইকেটে হারিয়েছিল শ্রীলঙ্কাকে। বিশ্বের প্রাক্তন এক নম্বর আন্তর্জাতিক টি-২০ ব্যাটার কুঁচকিতে চোট পেয়ে খুঁড়িয়ে মাঠ ছেড়েছিলেন। এরপর আর তিনি মাঠে নামেননি ব্যাট করতে। ইংল্যান্ডের ভাইস-ক্যাপ্টেন মঈন আলি বলছেন, 'মালান বড় প্লেয়ার। দীর্ঘদিন ও এক নম্বরে ছিল। ও আমাদের অন্যতম সেরা প্লেয়ার। আমি জানি না মালানের চোট কেমন আছে। তবে দেখে আমার ভালো লাগেনি।' মঙ্গলবার অর্থাৎ আজ অনুশীলন করেননি মালান। আগামিকাল তাঁকে পুরো ফিটনেস পরীক্ষা দিতে হবে। মালান উত্তীর্ণ হতে পারলেই সুযোগ পাবেন প্রথম একাদশে। তবে মালান যদি একান্তই খেলতে না পারেন, তাহলে তাঁর জায়গায় খেলবেন ফিল সল্ট। এমনটাই খবর। 


আরও পডুন: Rohit Sharma, ICC T20 World Cup: রোহিতের ভারতের বিরুদ্ধে 'মাইন্ড গেম' শুরু করে দিলেন 'জস দ্য বস' বাটলার!


আরও পড়ুনRohit Sharma । ICC T20 World Cup 2022: নেট সেশনে হাতে চোট রোহিতের, আইস প্যাক লাগিয়ে ফিরলেন অনুশীলনে


এদিন মার্ক উডও অনুশীলন করেননি। তাঁরও কিন্তু বাঁ-দিকের কুঁচকিতে চোট রয়েছে। জানা যাচ্ছে ইংল্যান্ড ম্যানেজমেন্ট সতর্কতা অবলম্বন করার জন্যই উডকে নেটে পাঠায়নি। মনে করা হচ্ছে আগামিকালের মধ্যে তিনি ফিট হয়ে যেতে পারেন। উড ইংরেজদের অন্যতম তারকা বোলার। অস্ট্রেলিয়ায় এসে এখনও পর্যন্ত ডজন উইকেট নিয়েছেন তিনি। তাঁর গড় বলছে, প্রতি ন'বলে নিয়েছেন একটি করে উইকেট। উডকে যদি বাটলাররা না পান, তাহলে বিরাট ধাক্কা খাবে ইংরেজ শিবির। উডের বদলে ইংল্যান্ডের কাছে লাইক-ফর-লাইক কোনও বিকল্প নেই। সেক্ষেত্রে তারা টাইমাল মিলসকে দলে নিতে পারে। যিনি ইংল্যান্ডের দ্বিতীয় দ্রুততম জোরে বোলার। অন্যদিকে ভারত অধিনায়ক রোহিত শর্মা অনুশীলনে হাতে চোট পেয়েছেন। হাতে আইসপ্য়াক লাগিয়ে মাঠ ছেড়েছেন তিনি। রোহিতের চোটও ভারতের জন্য চিন্তার কারণ।



(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)