নিজস্ব প্রতিবেদন: টিম মেন্টরের মান রাখল দিল্লি। মেন্টর সৌরভ গঙ্গোপাধ্যায়কে ঘরের মাঠ থেকে হারের লজ্জা নিয়ে ফিরতে হল না। শিখর ‘গব্বর’ ধাওয়ানের দাদাগিরিতে কলকাতাকে হারিয়ে ম্যাচ জিতে নিল দিল্লি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


শুক্রবার ইডেনে টসে জিতে কলকাতাকে ব্যাট করতে পাঠিয়েছিল দিল্লি। ২০ ওভারে কলকাতা ১৭৮ রান করে। সেই রান ১৮.৫ বলেই তুলে নেয় দিল্লি। সাত উইকেটে তারা জিতে নেয় এই ম্যাচ।


আরও পড়ুন: নতুন শট আবিষ্কার করলেন রবীন্দ্র জাদেজা! কেন তিনি 'স্যর', বোঝালেন


আইপিএলের এই পর্বে দিল্লিতে প্রথমবার মুখোমুখি হয়েছিল এই দুই দল। সেই ম্যাচ যথেষ্ট রুদ্ধশ্বাস ছিল। নির্ধারিত ওভারে ম্যাচ টাই হয়ে যায়। সুপার ওভারে কলকাতাকে হারিয়ে দেয় দিল্লি। ফলে এদিনের ম্যাচ ঘিরে শুরু থেকেই প্রবল আগ্রহ ছিল ক্রিকেটপ্রেমীদের।


তার উপর এদিনের ম্যাচের তাত্পর্যও ছিল অন্যরকম। কারণ, দিল্লির মেন্টর সৌরভ গঙ্গোপাধ্যায়। আর ম্যাচ সৌরভের ঘরের মাঠ ইডেনে। আর তিনি সিএবির সভাপতি। ম্যাচ হারলে ঘরের মাঠ থেকে মাথা নিচু করেই ফিরতে হত দাদাকে।


আরও পড়ুন: বাঙালিহীন কলকাতা নাকি 'দাদা'র দিল্লি! সমর্থনের আশায় ভিডিয়ো বার্তা সৌরভ গঙ্গোপাধ্যায়ের


সেটা হতে দিলেন না দিল্লির ক্রিকেটাররা। প্রথমে ব্যাট করতে নেমে কলকাতার ব্যাটসম্যানরা রান রেট ঠিক রাখলেও নির্দিষ্ট সময়ের ব্যবধানে উইকেট হারিয়েছে। একমাত্র ক্রিজে টিকেছিলেন শুভমান গিল ও আন্দ্রে রাসেল।


দুজনেই চার-ছয়ের বন্যায় দর্শকদের মন ভরিয়ে দেন। শুভমান করেন ৬৫ রান। আর রাসেল করেন ৪৫ রান। এছাড়া উল্লেখযোগ্য স্কোর ছিল রবিন উত্থাপ্পা (২৮), নীতিশ রানা (১১) ও পীযূষ চাওলার (১৪)।


আরও পড়ুন: এটা নো-বল নয়? মাঠে ঢুকে আম্পায়ারকে শাসিয়ে ফ্যাসাদে ধোনি


কলকাতার সাত উইকেট দিল্লির চার বোলার নিজেদের মধ্যে ভাগাভাগি করে নেন। মরিস, রাবাডা ও পল দুটি করে উইকেট নেন। ইশান্ত শর্মা নেন একটি উইকেট। তাও একেবারে ম্যাচের প্রথম বলেই।


রান তাড়া করতে নেমে দিল্লিও শুরুতে উইকেট হারায়। আউট হয়ে যায় পৃথ্বী শাহ (১৪)। তার পর অধিনায়ক শ্রেয়াস আইয়ারও (৬) এসে দ্রুত ফিরে যান। এর পরই জমে ওঠে দিল্লির ব্যাটিং। লম্বা পার্টনারশিপ করেন ঋষভ পন্থ ও শিখর ধাওয়ান।


আরও পড়ুন: শেষ বলের ছক্কায় আইপিএলে ধোনির সেঞ্চুরির রেকর্ড


ঋষভ ৪৬ রানে আউট হলেও শেষপর্যন্ত নট আউট থেকে যান ধাওয়ান। তাঁর স্কোর ৯৭। কলিন ইনগ্রাম ছয় মেরে ম্যাচ শেষ করায় অবশ্য সেঞ্চুরি হাতছাড়া হল ধাওয়ানের। তবে ম্যাচের নায়ক শিখর ধাওয়ান। তাঁকেই এদিন ম্যান অফ দ্য ম্যাচ বেছে নেওয়া হয়।