এটা নো-বল নয়? মাঠে ঢুকে আম্পায়ারকে শাসিয়ে ফ্যাসাদে ধোনি

মেজাজ হারিয়ে উঁচু স্বরে প্রশ্ন করে বসেন, এটা নো বল নয়?

Updated By: Apr 12, 2019, 11:17 AM IST
এটা নো-বল নয়? মাঠে ঢুকে আম্পায়ারকে শাসিয়ে ফ্যাসাদে ধোনি

নিজস্ব প্রতিবেদন : বিরল ঘটনা। খেলা চলাকালীন মাথা গরম করে ফেলছেন মহেন্দ্র সিং ধোনি। গত ১২ বছরে এমন ঘটনা কতবার ক্রিকেটপ্রেমীরা দেখেছেন! পরিস্থিতি যাই হোক, ধোনি মানে বরফ-ঠাণ্ডা মেজাজ। ধোনি মানে গরম পরিস্থিতিতে জল ঢেলে দেওয়ার মতো একজন। কিন্তু কখনও সখনও তাঁরও মেজাজ গরম হয়। ধৈর্যচ্যুতি হয়। তখন তিনিও আর পাঁচজনের মতো প্রতিক্রিয়া জাহির করে ফেলেন। ঠিক সেরকমই হল রাজস্থান-চেন্নাই ম্যাচে। ধোনিকে দেখা গেল স্বভাববিরুদ্ধ কাজ করতে। মাঠে ঢুকলেন। খেলা থামিয়ে দিলেন। তার পর সরাসরি তর্ক-বিতর্কে জড়িয়ে পড়লেন আম্পায়ারদের সঙ্গে।

আরও পড়ুন-  শেষ বলের ছক্কায় আইপিএলে ধোনির সেঞ্চুরির রেকর্ড

শেষ ওভারে জয়ের জন্য চেন্নাইয়ের প্রয়োজন ছিল ১৮ রান। শেষ ওভারে বোলিং করতে এসেছিলেন বেন স্টোকস। তাঁর ওভারের প্রথম দুই বলে ৯ রান করেন জাদেজা-ধোনি। তৃতীয় বলে ধোনি আউট হয়ে যান। ধোনি ফেরার পর চেন্নাইের ম্যাচ জেতার সমীকরণ দাঁড়ায় ৩ বলে ৮ রান। ক্রিজে তখন জাদেজা ও মিচেল স্যান্টনার। চতুর্থ বলটি হাত থেকে ফস্কে যায় স্টোকসের। কোমরের উপরে থাকায় নো-বল ডাকেন আম্পায়ার। কিন্তু স্কোয়ার লেগ-আম্পায়ার সেটিকে নো-বল হিসাবে মানতে চান না। তার পরই সরাসরি আম্পায়ারের কাছে নো-বলের দাবি জানাতে থাকেন জাদেজা। ইতিমধ্যে মাঠে ঢুকে পড়েন ধোনি। 

আরও পড়ুন-  ভারতের রাস্তা! এক ইংরেজ তারকার কটাক্ষ, আরেক অজি তারকার পছন্দ

আম্পায়ারদের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়ও করে ফেলেন চেন্নাই অধিনায়ক। মেজাজ হারিয়ে উঁচু স্বরে প্রশ্ন করে বসেন, এটা নো বল নয়? নিজের দাবির স্বপক্ষে যুক্তিও দেখান ধোনি। কিন্তু পুরো সময়টাতেই ধোনিকে মেজাজের চরমে দেখা যায়। পরে জানা যায়, আইপিএলের কোড অব কন্ডাক্ট-এর অনুচ্ছেদ নম্বর ২.২০ লঙ্ঘন করেছেন ধোনি। তাই তাঁর ম্যাচ ফি’র ৫০ শতাংশ জরিমানা হয়েছে। এর আগে লাসিথ মালিঙ্গার নো-বল নিয়ে বিতর্ক সৃষ্টি হয়েছিল। এবার আবার নো-বল ঘিরে নতুন নাটক! 

.