জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: তিনি বার্সেলোনায় (Barcelona) ফিরলেনন না। সৌদির ক্লাব আল হিলালে (Al-Hilal) গিয়েও এশিয়ান ফুটবলের স্বাদ নিচ্ছেন না। লিওনেল মেসি (Lionel Messi) খেলবেন মেজর লিগ সকারে (MLS)। এলএমটেন (LM 10) যাচ্ছেন ইন্টার মায়ামিতেই (Inter Miami)। ম্যাঞ্চেস্টার ইউনাইটেড (Man Utd) ও ইংল্যান্ডের প্রাক্তন কিংবদন্তি ডেভিড বেকহ্যামের (David Beckham) ডাকে সাড়া দিয়েই মেসির পরের স্টেশন আমেরিকা। গত রবিবারই জানা গিয়েছিল যে, মেসি আগামী ২১ জুলাই ক্রুজ আজুলের বিরুদ্ধে ইন্টার মায়ামির (Inter Miami vs Cruz Azul) জার্সিতে অভিষেক করতে চলেছেন। লডারহিলের ডিআরভি পিএনকে স্টেডিয়াম দেখবে এলএম টেনের ম্যাজিক। জানা যাচ্ছে যে, ম্যাচের সর্বোচ্চ টিকিটের দাম ধার্য করা হয়েছে ২০ হাজার ডলার। মেসির এক ফ্যানের কাছে এই তথ্য ছিল না যে, মেসি কবে মায়ামি অভিষেক করবেন। তিনি ইন্টার মায়ামি বনাম ফিলাডেলফিয়া ইউনিয়ন ( Inter Miami vs Philadelphia Union) ম্যাচ দেখতে মাঠে চলে এসেছিলেন। তিনি ভেবেছিলেন এই ম্যাচেই অভিষেক করবেন। ফ্যানের হাতে একটি পোস্টার ছিল, যেখানে লেখা ছিল যে, তিনি ১২০০ মাইল পথ অতিক্রম করে এসেছেন ফুটবল 'গোট'কে দেখবেন বলে। তিনি মেসিকে দেখতে না পেয়ে যথারীতি হতাশ হন। ফিলাডেলফিয়া ইউনিয়নই ফ্যানের ভিডিয়ো পোস্ট করেছে। যেখানে দেখা যাচ্ছে যে, ওই ফ্যান হতাশায় পোস্টারই ফেলে দিয়েছেন।



COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: WATCH | Lionel Messi: রোজারিয়োতে অবিশ্বাস্য হ্যাটট্রিক লিয়োর! ভূমিপুত্রের জন্মদিনে স্টেডিয়াম গাইল গান


অন্যদিকে মেসি তাঁর ৩৬ বছরে জন্মদিনটা মেসি কাটিয়েছেন রোজারিয়োতে। তবে দিনটি তিনি মাঠে নেমেই স্মরণীয় করে রেখেছেন। গত শনিবার মেসি আর্জেন্টিনার হয়ে প্রদর্শনী ম্যাচে নেমেছিলেন নিউয়েল'স ওল্ড বয়েজের হয়ে। আর্জেন্টাইন মিডফিল্ডার ম্যাক্সি রডরিগেজ ফুটবলকে অবসর জানাতে চলেছেন। ৪২ বছরের ফুটবলারকে ফেয়ারওয়েল জানানোর জন্য এই ম্যাচ খেলা হয়েছিল ওল্ড বয়েজের ঘরের মাঠ মার্সেলো বিয়েলসাতে। এই ম্য়াচে অ্যানহেল ডি মারিয়া, মার্টিন ডেমিশেলিসের সঙ্গেই মেসিদের আর্জেন্টিনার কোচ লিয়োনেল স্কালোনি মাঠে নেমেছিলেন। খেলেছিলেন বাতিস্তুতা ও সাবিয়োলা। হতে পারে এই ম্যাচ ছিল রডরিগেজের শ্রদ্ধায়। কিন্তু সব আলো একা মেসিই কেড়ে নিয়েছিলেন। ৪২ হাজার দর্শক মেসির জন্য গ্যালারিতে 'হ্যাপি বার্থডে' গেয়েছিলেন ম্যাচ শুরুর আগে। এখানেই শেষ নয়। মেসি প্রথমার্ধেই হ্যাটট্রিক করে ফেলেন। ম্যাচ শুরুর চার মিনিটের মধ্যে মেসি গোলের খাতা খুলে ফেলেন। ২০ গজ দূর থেকে দুরন্ত ফ্রি-কিকে টপ কর্নার দিয়ে বল জালে জড়িয়ে দেন। দ্বিতীয় গোলটি এসেছিল তাঁর চেনা চিপ গোল। গোলকিপারকে ওয়ান-টু-ওয়ান পেয়ে তার মাথার উপর দিয়ে ভাসিয়ে দেওয়া। তবে তৃতীয় তথা হ্যাটট্রিক এনে দেওয়া গোলটি ছিল সেরার সেরা। বুকে বল নিয়ন্ত্রণ করে পেনাল্টি বক্সের মধ্যে থেকে অসাধারণ ভলিতে গোল করেন।



(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)