নিজস্ব প্রতিবেদন : দেশের সবচেয়ে 'বিপজ্জনক সেলিব্রিটি' কে? আপনি জানেন! রাতারাতি দেশের 'বিপজ্জনক সেলিব্রিটি' হয়ে গিয়েছেন প্রাক্তন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। কিন্তু কীভাবে?  


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এবার অনলাইনে ধোনির নামই বিপদ ডেকে আনছে। ক্যাপ্টেন কুল অনলাইনে বেশ জনপ্রিয়। সম্প্রতি অ্যান্টিভাইরাস সংস্থা McAfee তাদের সমীক্ষায় জানিয়েছে, ধোনি ভারতের সবচেয়ে বেশি সার্চড সেলিব্রিটি। আর সুযোগ বুঝে ওত পেতে থাকা হ্যাকাররাও তাদের ভাইরাস সার্চে ঢুকিয়ে দিচ্ছে। আর সেই সব ভাইরাস নিঃশব্দে ঢুকে পড়ছে ব্যবহারকারীদের স্মার্ট ফোনে কিংবা কম্পিউটারে। নিজের অজান্তেই বিপদ বাড়ছে নেট ব্যবহারকারীদের। আর তাই McAfee সবচেয়ে 'বিপজ্জনক সেলিব্রিটি' আখ্যা দিয়েছে মহেন্দ্র সিং ধোনিকে। ২০১৯ সালে McAfee মোস্ট ডেঞ্জারাস সেলিব্রিটির তালিকায় সবার ওপরে রয়েছেন ধোনি। মাহির পরেই রয়েছেন মাস্টার ব্লাস্টার সচিন তেন্ডুলকর। তালিকায় রয়েছেন রাধিকা আপ্তে, শ্রদ্ধা কাপুর, সানি লিওনি, পিভি সিন্ধু থেকে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর মতো সেলেবরাও।




ইন্টারনেট সার্চ ইঞ্জিনে এই সব সেলেবদের খোঁজার চেষ্টা করলেই বিপদ! শিকার হতে পারেন ভয়ানক ভাইরাসের। সার্চ ইঞ্জিনে এই সব নামের সঙ্গে যুক্ত লিঙ্ক খোঁজার চেষ্টা করলেই তাঁদের নানা ভাবে এমন সব ওয়েবসাইটে নিয়ে যাওয়া হচ্ছে, যেখানে একবার ঢুকলেই ব্যবহারকারীদের অ্যাকাউন্টে ম্যালওয়্যার ইনস্টল করে দেওয়া হচ্ছে এবং ব্যক্তিগত গুরুত্বপূর্ণ তথ্য থেকে পাসওয়ার্ড সবই হ্যাক করা হচ্ছে।


আরও পড়ুন - কোহলির জন্যই দলে কামব্যাক, কলকাতায় ফিরে জানালেন ঋদ্ধি


McAfee-এর ভাইস-প্রেসিডেন্ট ভেঙ্কট কৃষ্ণাপূরণ বলেন, "বিনোদন কিংবা খেলা, বেশিরভাগই এখন পাইরেটেড কপি ফ্রি-তে দেখতে পছন্দ করে। আর বিপদ এখানেই লুকিয়ে থাকে। পাইরেটেড কপির বিপদের দিকগুলো আর তারা মাথায় রাখে না৷ ফলে চুপি চুপি গুরুত্বপূর্ণ তথ্য চলে যায় হ্যাকারদের হাতে।"