জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চলতি কলকাতা লিগকে (CFL 2024) একেবারে সাপলুডোর চেহারায় বদলে দিয়েছে ইস্টবেঙ্গল (East Bengal) ও ডায়মন্ড হারবার এফসি (Diamond Harbour FC)। বিনো জর্জের লাল-হলুদ ও কিবুর সাদা-লাল এখনও পর্যন্ত অপ্রতিরোধ্য়। কোনও ম্য়াচ না হেরে একেবারে অশ্বমেধের ঘোড়ার মতো ছুটছে দুই টিম। রবিবার দুপুরে নৈহাটি স্টেডিয়ামে ডায়মন্ড হারবার ৪-০ গোলে ফুঁ মেরে উড়িয়ে দিল ক্য়ালকাটা কাস্টমস ক্লাবকে (Diamond Harbour FC vs Calcutta Customs Club,  CFL 2024)। আর ডায়মন্ডের এই জয় কিন্ত রীতিমতো চাপে ফেলে দিল লেসলি ক্লডিয়াস সরণির শতাব্দী প্রাচীন ক্লাবকে!


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: সাদা-কালোর বিরুদ্ধে পিছিয়েও ড্র লাল-হলুদের, ট্রফির আরও কাছে চলে গেলেন জেসিনরা


ইস্টবেঙ্গলের ট্রফি ঘরে আনতে এখনও চার পয়েন্ট দরকার। 'মিনি ডার্বি'-তে মহামেডান স্পোর্টিংয়ের বিরুদ্ধে ২-২ ড্র না করলে, ইস্টবেঙ্গলকে এই চাপ বয়ে বেড়াতে হত না। লাল-হলুদ চার পয়েন্ট তুলে আনতে না পারলে, প্রথমবারের মতো ডায়মন্ড হারবার জিতে যেতে পারে কলকাতা লিগ! এদিন ডায়মন্ড পুরো ম্য়াচ জুড়েই আধিপত্য় বজায় রেখে খেলেছে। যা স্কোরলাইনই বলে দিচ্ছে। এদিন প্রথমার্ধে রাহুল পাসওয়ানের গোলে বিরতিতে এক গোলে এগিয়ে মাঠ ছেড়েছিল অভিষেক বন্দ্য়োপাধ্য়ায়ের টিম। এদিন কাস্টমসের ডিফেন্সে বারবার কাঁপুনি ধরালেনও, দ্বিতীয়ার্ধের একেবারে অন্তিম লগ্নে কিবুর টিম তিন গোল তুলে নেয়। ৯০ মিনিটে জবি জাস্টিন, ৯৪ মিনিটে গিরিক খোসলা এবং ৯৮ মিনিটে নরহরি শ্রেষ্ঠা ব্য়াক-টু-ব্য়াক গোল করে নৈহাটি জমিয়ে দেন।


লাল-হলুদের ঝুলিতে এখন ১৫ ম্যাচে ৪১ পয়েন্ট। জেসিন টিকেরা লিগে আরও দু'টি ম্য়াচ খেলবেন। যার মধ্য়ে একটি জবি জাস্টিনদের সঙ্গেই। দুই ম্য়াচ থেকে ইস্টবেঙ্গলকে তুলতে হবে ৪ পয়েন্ট। মানে একটি ম্য়াচ জিতে ৩ পয়েন্ট নিশ্চিত করে, অন্য় ম্য়াচে ড্র করতে হবে। ২টি জিততে পারলে তো কোনও কথাই নেই! ফলে লাল-হলুদের কিন্তু বেশ চাপ বাড়ল এদিন ডায়মন্ড জেতায়। জবি জাস্টিনদের কাছে আছে এখন ৩৯ পয়েন্ট। দুই ম্য়াচ জিতলে তাদের পয়েন্ট হয়ে যাবে সর্বাধিক ৪৫! এখন বলাই যায় যে, লিগের রং লাল-হলুদ বলা যাচ্ছে না। সাদা-লাল হওয়ার বিরাট সম্ভাবনা রয়েছে।


আরও পড়ুন: 'বছরের পর বছর ঘরে রয়েছে হাতি'! বিস্ফোরক ১২৬ নম্বর দেশের তারকা, সত্যি বেরিয়েই এল


 



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)