Indian Football: 'বছরের পর বছর ঘরে রয়েছে হাতি'! বিস্ফোরক ১২৬ নম্বর দেশের তারকা, সত্যি বেরিয়েই এল

Sandesh Jhingan On Age Fraud In Indian Football: বয়স ভাঁড়িয়ে ফুটবল খেলা নিয়ে এবার সরব হলেন  সন্দেশ ঝিঙ্গান। সাফ জানিয়ে দিলেন যে, অবিলম্বে এসব বন্ধ হোক।

Updated By: Sep 19, 2024, 03:15 PM IST
Indian Football: 'বছরের পর বছর ঘরে রয়েছে হাতি'! বিস্ফোরক ১২৬ নম্বর দেশের তারকা, সত্যি বেরিয়েই এল
আগুনে সন্দেশ

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভারতীয় ফুটবল (Indian Football) ঠিক যে তিমিরে ছিল, ঠিক সেই তিমিরেই আছে। বলা চলে যত দিন গড়াচ্ছে, তত হতশ্রী কঙ্কালসার চেহারাটা সামনে চলে আসছে। সম্প্রতি আন্তঃমহাদেশীয় কাপেও ভারতের পারফরম্য়ান্স ছিল রীতিমতো হতাশাজনক। ভারতীয় ফুটবলকে পিছিয়ে দিচ্ছে বয়স ভাঁড়িয়ে খেলার চিরাচরিত ঐতিহ্য়! আর এবার এই নিয়ে বিস্ফোরক মন্তব্য় করলেন জাতীয় দলের তারকা ডিফেন্ডার সন্দেশ ঝিঙ্গান (Sandesh Jhingan)। গত ১২ সেপ্টেম্বর থেকে ১৮ সেপ্টেম্বর পর্যন্ত নবি মুম্বইতে হয়েছে এক অনূর্ধ্ব-১৫ ফুটবল প্রতিযোগিতা। সেখানেই এফসি গোয়ার ডিফেন্ডার বয়স ভিত্তিক টুর্নামেন্টে বয়স ভাঁড়ানোর দুর্নীতি নিয়ে সরব হয়েছেন।

আরও পড়ুন: যুদ্ববিধ্বস্ত সিরিয়ার হাতে আন্তঃমহাদেশীয় কাপ তুলে দিল চরম অসহায় ভারত!

সন্দেশ বলেছেন, 'এই বয়স ভাঁড়িয়ে ফুটবল খেলাটা অবিলম্বে বন্ধ হওয়া দরকার। আর এই বিষয়টি ভারতীয় ফুটবলে বছরের পর বছর ঘরে হাতি থাকার মতো। আমি যখন অনূর্ধ্ব-১৫ বা অনূর্ধ্ব-১৭ পর্যায়ে ফুটবল খেলতাম, তখন সবসময়ে বয়সভিত্তিক টুর্নামেন্টে কেউ না কেউ বয়সে বড় থাকতই দলে। বয়সে বড় ফুটবলাররা দলে থাকার জন্য এরকম বহুবার মনে হয়েছে যে, আমি হয়তো ভালো খেলি না। কারণ তারা আমাদের চেয়ে বয়সে বড় হওয়ায় অনেক বেশি শক্তিশালী, দ্রুত ও পরিণত ছিল। ওরকম অল্প বয়সে দুই বছরের ফারাকও বিরাট পার্থক্য় গড়ে দিত। মাঠে সেই সময়ে কোয়ালিটি ফুটবল খেলাটাই বিবেচ্য। তবে আমি চালিয়েই গিয়েছি খেলা এবং নিজের উপর বিশ্বাস রেখেছিলাম। এবার সত্য়িই এটা বন্ধ করা দরকার। দুঃখজনক বিষয় হল যে, এটা এখনও চলে। এটা শুধু ফুটবলে নয়, সব খেলায় রয়েছে। সারা বিশ্বে রয়েছে। আমি মনে করি এটাই সময়ে বন্ধ করার। আমি সত্যিই খুশি যে, সব ক্লাব,  রিলায়েন্স ফাউন্ডেশন এই সমস্যা সমাধানের জন্য একত্রিত হয়েছে।' সন্দেশের কথা ফেলার জায়গাই নেই। কারণ তিনি ঠিক কথাই বলেছেন। যে সব খেলায় বয়সের দুর্নীতি চলছে...

আরও পড়ুন: ৯০ বিশ্বকাপের সেরা ফুটবলার, সর্বোচ্চ গোলদাতা! প্রয়াত সালভাতোর স্কিলাচ্চি

 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.