নিজস্ব প্রতিবেদন:   অস্ট্রেলিয়া সফরের মাঝপথে পিতৃত্বকালীন ছুটি নিয়ে বিরাট কোহলির দেশে ফিরে আসা নিয়ে এবার মুখ খুললেন  ভারতের প্রাক্তন অধিনায়ক সুনীল গাভাসকর। একদিনের সিরিজ ও টি-২০ সিরিজ পুরো খেললেও টেস্ট সিরিজের প্রথম ম্যাচ খেলেই দেশে ফিরবেন ভারত অধিনায়ক। ঠিক এই জায়গাতেই সুর চড়িয়েছেন গাভাসকর।  


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


কয়েকদিন আগেই কোহলির এই ফিরে আসাকে বিলাসিতা বলে মন্তব্য করেন কপিল দেব।  প্রসঙ্গত, আর এক কিংবদন্তি সুনীল গাভাসকরের উদাহরণ তুলে আনেন কপিল দেব। তিনি বলেছিলেন দেশের হয়ে খেলতে গিয়ে মাসের পর মাস গাভাসকর নিজের সন্তানের মুখই দেখতে পারেননি।



১৯৭৫-৭৬ মরসুমে ক্যারিবিয়ান সফরের প্রসঙ্গ তুলে  সুনীল গাভাসকর বলেন, "আমার সন্তানের জন্মের সময় স্ত্রীর পাশে থাকতে চেয়ে দেশে ফিরে আসার অনুরোধ জানাইনি।  যখন নিউ জিল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজে পরপর সফরের জন্য ভারতীয় দলের সঙ্গে রওনা হয়েছিলাম তখন জানতাম যে আমি বাইরে থাকার সময় সন্তানের জন্ম হবে।  আমি দেশের হয়ে খেলাকে বেশি গুরুত্ব দিয়েছিলাম। আর আমার স্ত্রীর এতে পূর্ণ সমর্থন পেয়েছিলাম।"



গাভাসকরের মন্তব্যের শেষ লাইনে বলেছেন, আমার স্ত্রীর এতে পূর্ণ সমর্থন পেয়েছিলাম। এই বক্তব্যের মধ্যে দিয়ে কি ঘুরিয়ে বিরাট কোহলির স্ত্রী অনুষ্কা শর্মাকে কটাক্ষ করেছেন সুনীল গাভাসকর! প্রশ্নটা কিন্তু থাকছেইআমার স্ত্রীর এতে পূর্ণ সমর্থন পেয়েছিলাম। কারণ আইপিএলের মাঝে বিরাটের ফর্ম নিয়ে গাভাসকরের সঙ্গে সোশ্যাল মিডিয়ায় অনুষ্কার বাগবিতণ্ডা অন্য মাত্রা পেয়েছিল।


 


আরও পড়ুন - অস্ট্রেলিয়ায় একদিনের সিরিজে হার, কোহলির ক্যাপ্টেন্সিই বুঝতে পারছেন না গম্ভীর