নিজস্ব প্রতিবেদন: চলতি আইপিএল-এ (IPL 2022) তাঁর ক্রিকেটীয় জীবন একেবারে বদলে দিয়েছে। যেন পুনর্জন্ম নিয়েছেন তিনি। এখনও পর্যন্ত ১৫টি ম্যাচে ৩২৪ রান করে ফেলেছেন দীনেশ কার্তিক (Dinesh Karthik)। গড় ৬৪.৮০। স্ট্রাইক রেট ১৮৭.২৮। ঝুলিতে মাত্র একটি অর্ধ শতরান থাকলে কি হবে, নয় ম্যাচে অপরাজিত থেকেছেন ডিকে। এই বছরে তাঁকে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (Royal Challengers Bangalore) হয়ে ফিনিশারের ভূমিকায় দেখা গিয়েছে। আইপিএলের পারফরম্যান্সের জেরে ফের একবার জাতীয় দলে (Team India) কামব্যাক করেছেন। কার্তিকের এই প্রত্যাবর্তনে অবাকে পাকিস্তানের (Pakistan) প্রাক্তন ক্রিকেটার শোয়েব আখতার (Shoaib Akhtar)।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

কার্তিকের প্রসঙ্গে বলতে গিয়ে ‘রাওয়ালপিণ্ডি এক্সপ্রেস’ বলেন, ‘এটা খুব বড় ব্যাপার। আমাদের সময় কার্তিক খেলা শুরু করেছিল। কিন্তু এখনও শারীরিক ও মানসিক ভাবে ও শক্ত। ভাল মানুষের সঙ্গে ভালই হয়। ভারতীয় দলে যে কার্তিক আবার সুযোগ পেয়েছে সেটা দেখে খুব ভাল লাগছে।’


 



২০০৭ সালে নিকিতা বাঞ্জারার সঙ্গে বিয়ে হয় কার্তিকের। কিন্তু তার পরেই দু’জনের সম্পর্কের অবনতি হয়। কার্তিকের রাজ্য দল তামিলনাড়ুর সতীর্থ মুরলী বিজয়ের (Murali Vijay) সঙ্গে সম্পর্কে জড়িয়ে পড়েন নিকিতা। সে কথা জানার পরে নিকিতার সঙ্গে বিচ্ছেদ হয় কার্তিকের। পরে নিকিতা বিয়ে করেন বিজয়কে। অন্য দিকে কার্তিক বিয়ে করেন ভারতীয় স্কোয়াশ তারকা দীপিকা পাল্লিকালকে (Dipika Pallikal)।


ডিকের ব্যাক্তিগত জীবনের কথা বলে আখতার। তিনি যোগ করেন, “আমি সাধারণত কারও ব্যক্তিগত জীবন নিয়ে কথা বলি না। কিন্তু কার্তিকের ব্যক্তিগত জীবনের কথা অনেক পড়েছি। পারিবারিক সমস্যা কাটিয়ে যে ভাবে ও ক্রিকেটে ফিরেছে তাতে আমি অবাক। আমি ওকে শুভেচ্ছা জানাতে চাই। আশা করছি আরও কয়েক বছর এ ভাবেই ও খেলবে।”


আরও পড়ুন: Rishabh Pant: টেস্ট ক্রিকেটে পন্থের ভবিষ্যৎ নিয়ে বড় মন্তব্য করলেন Virender Sehwag, কী বললেন?


আরও পড়ুন: Dinesh Karthik, IPL Qualifier 2: Rajasthan-এর বিরুদ্ধে নামার আগে বড় বিপদ থেকে বাঁচলেন RCB তারকা!


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)