Dinesh Karthik, IPL Qualifier 2: Rajasthan-এর বিরুদ্ধে নামার আগে বড় বিপদ থেকে বাঁচলেন RCB তারকা!

বিসিসিআই-এর (BCCI) তরফে বিজ্ঞপ্তি জারি করে ইডেনে (Eden Gardens) দীনেশ কার্তিকের (Dinesh Karthik) কোড অফ কন্ডাক্ট উলঙ্ঘনের কথা জানানো হয়। দোষ স্বীকার করে নেওয়ায় তারকা ক্রিকেটারকে বড়সড় শাস্তির মুখে পড়তে হয়নি।        

Updated By: May 27, 2022, 04:27 PM IST
Dinesh Karthik, IPL Qualifier 2: Rajasthan-এর বিরুদ্ধে নামার আগে বড় বিপদ থেকে বাঁচলেন RCB তারকা!
এমন আচরণের জন্য তিরস্কৃত হলেন দীনেশ কার্তিক। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন: আর কয়েক ঘন্টা পরেই রাজস্থান রয়্যালসের (Rajasthan Royals) বিরুদ্ধে চলতি আইপিএল-এর (IPL 2022) দ্বিতীয় কোয়ালিফায়ার (IPL Qualifier 2) ম্যাচ খেলতে নামবে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore)। এর আগে বড় বিপদ থেকে বাঁচলেন দীনেশ কার্তিক (Dinesh Karthik)। গত ২৫ মে লখনউ সুপার জায়ান্টসের (Lucknow Super Giants) বিরুদ্ধে এলিমিনেটর ম্যাচে আচরণবিধি ভঙ্গের জন্য তিরস্কৃত হলেন আরসিবির (RCB) উইকেটকিপার-ব্যাটার।  

এ দিন বিসিসিআই-এর (BCCI) তরফে বিজ্ঞপ্তি জারি করে ইডেনে কার্তিকের কোড অফ কন্ডাক্ট উলঙ্ঘনের কথা জানানো হয়। দোষ স্বীকার করে নেওয়ায় তারকা ক্রিকেটারকে বড়সড় শাস্তির মুখে পড়তে হয়নি।

 

বিজ্ঞপ্তিতে আচরণবিধির ২.৩ নং ধারা অনুযায়ী লেভেন-ওয়ান পর্যায়ের অপরাধের কথা উল্লেখ করা হয়েছে। তবে নির্দিষ্ট করে বলা হয়নি কার্তিক ঠিক কী দোষ করেছেন। প্রাথমিক পর্যায়ের অপরাধ বলেই এক্ষেত্রে ম্যাচ রেফারির সিদ্ধান্তই চূড়ান্ত হিসেবে গণ্য হচ্ছে।

গত ম্যাচে কার্তিক ইডেনে লখনউয়ের বিরুদ্ধে ৫টি চার ও ১টি ছক্কার সাহায্যে ২৩ বলে ৩৭ রানে অপরাজিত থাকেন। রজত পতিদারের সঙ্গে পঞ্চম উইকেটের জুটিতে ৯২ রানের অবিচ্ছেদ্য পার্টনারশিপ গড়েন তিনি। শেষবেলায় কার্তিকের ঝোড়ো ইনিংসের সুবাদেই আরসিবি দু'শো রানের গণ্ডি টপকে যেতে সক্ষম হয়।

কার্তিক এখনও পর্যন্ত ১৫ ম্যাচে ৬৪.৮০ গড়ে ৩২৪ রান করেছেন। স্ট্রাইক-রেট ১৮৭.২৮। সঙ্গে রয়েছে ২৭টি চার ও ২২টি ছক্কা।

আরও পড়ুন: IPL Qualifier 2, RR vs RCB: Virat Kohli-র RCB-র বিরুদ্ধে নামার আগে বিশেষ গানে গা গরম করছে Rajasthan Royals

আরও পড়ুন: Sourav Ganguly, IPL 2022: আহমেদাবাদে মেগা ফাইনালের আগে Eden Gardens নিয়ে ইঙ্গিতপূর্ণ টুইট করলেন BCCI President

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.