জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভারতীয় দলের সিনিয়র উইকেটকিপার-ব্যাটার দীনেশ কার্তিক (Dinesh Karthik) মিডিয়াকে দিলেন বিরাট আপডেট। ভারতীয় দলের (Team India) অন্দরমহলের খবর কার্যত ফাঁস করলেন তিনি। রোহিতের সতীর্থ সাফ জানিয়ে দিলেন যে, ঘরের মাঠে আসন্ন ৫০ ওভারের বিশ্বকাপে (ICC World Cup 2023) ভারত যদি ছাপ রাখতে না পারে, তাহলে হয়তো ভারতীয় দল ফরম্যাট ধরে ধরে অধিনায়ক বেছে ফেলবে! এক স্পোর্টস ওয়েবসাইটে দেওয়া সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছেন ডিকে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

রোহিতের ভবিষ্যৎ নিয়ে কী বলছেন কার্তিক? ভিন ফরম্যাটে ভিন অধিনায়ক দেখার ভীষণ রকম সম্ভাবনা রয়েছে। তবে এই মুহূর্তে দু'টি কারণে এই বিষয়ে কিছু বলা ঠিক হবে না। ২০২৩ বিশ্বকাপের আগে ভারত আর মাত্র তিনটি টি-২০ খেলবে। আইপিএলের পর ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে খেলবে ভারত। বিশ্বকাপের পরেই বোঝা যাবে কোথায় দাঁড়াচ্ছে বিষয়টা। রোহিত শর্মার দল যদি বিশ্বকাপে স্পেশ্যাল কিছু করতে না পারে তাহলে স্পিল্ট অধিনায়কত্ব দেখতেই পারি। তবে সেটা সময় আসলেই বোঝা যাবে। যদি রোহিত স্পেশ্যাল কিছু করে ফেলে, তাহলে সকলেই অন্য ভাবে ভাববে। ২০২৪ টি-২০ বিশ্বকাপেও হয়তো ও অধিনায়ক। যদি রোহিত খেলতে চায়। এই মুহূর্তে হার্দিক পাণ্ডিয়া দারুণ কাজ করছে। বড় ম্যাচে ও প্রমাণ করে দেয়। বিরাট কোহলির পর আমি হার্দিককেই দেখলাম যে, বড় ম্যাচে জ্বলে ওঠে। তালিকায় থাকবে জসপ্রীত বুমরাও।'


আরও পড়ুন: Sanju Samson: নির্বাচকদের বড় বার্তা দিয়ে সুকৌশলে পোস্ট কেরালার ক্রিকেটারের

 সাল ২০১৩। এমএস ধোনিরনেতৃত্বে চ্যাম্পিয়ন্স ট্রফি জিতেছিল টিম ইন্ডিয়া। তারপর পেরিয়ে গিয়েছে পাক্কা ন'টি বছর। একবারও আইসিসি-র কোন ট্রফি স্পর্শ করতে পারেনি বিরাট কোহলিবা রোহিত শর্মার ভারত। চলতি বছর টি-২০ বিশ্বকাপেও ভারতকে থামতে হয়েছিল সেমিফাইনালেই। কেন বারবার 'চোক' করছে ভারত! ভারতীয় দলের পারফরম্যান্স খতিয়ে দেখেছে বিসিসিআই। অধিনায়ক রোহিত রয়েছেন গুডবুকেই। তবে ওয়ার্কলোড ম্যানেজমেন্টের কথা ভেবেই আগামী দিনে সম্ভবত রোহিত বা বিরাটদের আর দেশের হয়ে টি-২০ ক্রিকেটে দেখা যাবে না। সেক্ষেত্রে হার্দিকই হয়তো হবেন টি-২০ ক্যাপ্টেন। এও হতে পারে যে, পঞ্চাশ ওভারের ফরম্যাটেও দায়িত্ব সামলাতে পারেন তিনি।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)