জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দীনেশ কার্তিক (Dinesh Karthik)। ভারতীয় দলের অভিজ্ঞ ক্রিকেটারের জীবন বিগত কয়েক মাসে একেবারে বদলে গিয়েছে। আইপিল ফিফটিনে (IPL 2022) অসাধারণ পারফর্ম করেই ফের তাঁর জাতীয় দলের দরজা খুলে যায়। ভাবলেও অবাক হতে হয় যে, ২০১৯ বিশ্বকাপে দেশের জার্সিতে খেলা কার্তিক প্রায় দীর্ঘ তিন বছর পর খেলছেন নীল জার্সিতে। অস্ট্রেলিয়ার মাটিতে আসন্ন টি-২০ বিশ্বকাপের দল ঘোষণা হয়েছে সোমবার। ১৫ সদস্যের দল হয়েছে কার্তিককে নিয়েই। দল ঘোষণার পরেই টিম ইন্ডিয়ার সিনিয়র উইকেটকিপার-ব্যাটার ট্যুইটারে একটি বাক্যই লিখলেন, 'স্বপ্ন সত্যি হয়'। কিছুদিন আগে দীনেশ বিসিসিআই-কে দেওয়া এক সাক্ষাৎকারে জানিয়ে ছিলেন যে, তাঁর চূড়ান্ত লক্ষ্যই হচ্ছে বিশ্বকাপ খেলা। আজ তাঁর স্বপ্নপূরণ হল। এমন দিনেই কার্তিকের এই ট্যুইট মানায়।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

টি-২০ বিশ্বকাপের আগে সীমিত ওভারের ক্রিকেট খেলতে ভারতে আসছে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা। অস্ট্রেলিয়া খেলবে তিন ম্যাচের টি-২০ সিরিজ। প্রোটিয়াদের বিরুদ্ধে ভারত তিন ম্যাচের টি-২০ ও সমসংখ্যক ম্যাচের ওয়ানডে সিরিজও খেলবে। টি-২০ সিরিজেও রয়েছেন কার্তিক। কলকাতা নাইট রাইডার্সের জার্সিতে অত্যন্ত সাদামাটা দু'টি মরশুম কাটিয়ে ছিলেন তিনি। চলতি বছর আইপিএলে ৫.৫ কোটি টাকায় তিনি আরসিবি-তে আসেন। দলকে প্লে-অফে নিয়ে যাওয়ার অন্যতম কারিগর ছিলেন কার্তিক। যেন নবজন্ম হয় তাঁর। আরসিবি-র হয়ে ফুল ফুটিয়েছেন তিনি। জীবনের সেরা ফর্মেই ক্রিকেট খেলেছেন কার্তিক। হয়ে ওঠেন ফিনিশার। ১৮৩.৩৩-এর স্ট্রাইক রেটে করেছিলেন ৩৩০ রান। 



আরও পড়ুন: Mohammed Shami, Deepak Chahar: ভারতে আসছে অস্ট্রেলিয়া-দক্ষিণ আফ্রিকা, দল বেছে নিল বিসিসিআই


টি-২০ বিশ্বকাপে ভারতের দল: রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল (সহ-অধিনায়ক), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দীপক হুডা, ঋষভ পন্থ (উইকেটকিপার), দীনেশ কার্তিক (উইকেটকিপার), হার্দিক পাণ্ডিয়া, আর অশ্বিন, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল জসপ্রীত বুমরা, ভুবনেশ্বর কুমার, হর্ষল প্যাটেল ও অর্শদীপ সিং। স্ট্যান্ড-বাইতে রয়েছেন: মহম্মদ শামি, শ্রেয়স আইয়ার, রবি বিষ্ণোই ও দীপক চাহার।


অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের টি-২০ সিরিজে ভারতের দল: রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল (সহ-অধিনায়ক), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দীপক হুডা, ঋষভ পন্থ (উইকেটকিপার), দীনেশ কার্তিক (উইকেটকিপার), হার্দিক পাণ্ডিয়া, আর অশ্বিন, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, ভুবনেশ্বর কুমার, মহম্মদ শামি, হর্ষল প্যাটেল, দীপক চাহার ও জসপ্রীত বুমরা।


আরও পড়ুনTeam India, T20 World Cup 2022: বিশ্বকাপের দল বেছে নিল ভারত, ফিরলেন শামি, বাদ জাদেজা!


দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন ম্যাচের টি-২০ সিরিজে ভারতের দল: রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল (সহ-অধিনায়ক), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দীপক হুডা, ঋষভ পন্থ (উইকেটকিপার), দীনেশ কার্তিক (উইকেটকিপার), আর অশ্বিন, যুজবেন্দ্র চাহাল,  অক্ষর প্যাটেল, অর্শদীপ সিং, মহম্মদ শামি, হর্ষল প্যাটেল, দীপক চাহার ও জসপ্রীত বুমরা।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)