সুখেন্দু সরকার 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ডুরান্ড কাপের উদ্বোধনী ম্যাচে মিনি ডার্বি। মুখোমুখি মোহনবাগান-মহমেডান। সেই ম্যাচে দুরন্ত জয় পেল সবুজ মেরুন ব্রিগেড। লড়াইটা ছিল মূলত বাগানের স্প্যানিশ আর্মাডা বনাম মহমেডানের আফ্রিকান শক্তির। সেখানে  মহমেডানকে ২-০ গোলে হারাল কিবু ভিকুনার দল। জোড়া গোল করে কলকাতায় প্রথম ম্যাচেই নিজের জাত চিনিয়ে দিলেন স্প্যানিশ চামারো।


বৃষ্টি ভেজা যুব ভারতীতে ম্যাচের শুরুতেই আক্রমণে ঝড় তোলে মোহনবাগান। ম্যাচের ২ মিনিটেই জোসেবা বেইটার সেট পিস থেকে হেডে গোল সালভা চামারো। ১-০ গোলে এগিয়ে যায় মোহনবাগান।  শুরুতেই পিছিয়ে পড়ে সুব্রত ভট্টাচার্যের সাদা-কালো ব্রিগেড। এরপর ২২ মিনিটে আশুতোষ মেহেতার ক্রস থেকে ফের হেডে গোল করে বাগানের হয়ে ব্যাবধান বাড়ায় সেই সালভা চামারো। বিরতির ঠিক আগে একা মোহনবাগান গোলকিপার শিল্টন পালকে পেয়েও গোল করতে পারলেন না কোফি। দুরন্ত সেভ শিল্টনের। প্রথমার্ধে ২-০ গোলে এগিয়ে থাকে মোহনবাগান। 



দ্বিতীয়ার্ধে শুরু থেকে অবশ্য আক্রমণে জোর বাড়ায় মহমেডান। কিন্তু ম্যাচ ধরে নেয় বাগানের স্প্যানিশ ত্রয়ী। পাসিং ফুটবলে জোর দেয় মোহনবাগান। আর তাতেই ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয় কিবু ভিকুনার দল। তবে বেশ কয়েকবার বাগান রক্ষণকে পরীক্ষার মুখে ফেলে দেয় সাদা কালো আক্রমণ। কিন্তু বাগান গোলের নীচে শিল্টন ছিলেন এদিন অপ্রতিরোধ্য।  দ্বিতীয়ার্ধে অবশ্য স্কোর লাইনে কোনও পরিবর্তন হয় নি। সালভা চামারোর জোড়া গোলে শেষ পর্যন্ত জয় ছিনিয়ে নিল মোহনবাগান। বার্সেলোনা বি দলের হয়ে খেলা সালভা চামারো কিন্তু কলকাতায় প্রথম ম্যাচেই মন জয় করে নিলেন মোহন জনতার। 


১২৯ তম ডুরান্ড কাপের উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শতবর্ষ প্রাচীন প্রতিযোগিতা প্রথমবার অনুষ্ঠিত হচ্ছে কলকাতায়।


আরও পড়ুন- ভারতীয় দলের কোচ হতে চান? সৌরভ জানালেন মনের কথা