জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: শেষ পর্যন্ত আশঙ্কা সত্যি হল। ইমামি ইস্টবেঙ্গল (Emami East Bengal) আগেই বিদায় নিয়েছিল। এ বার চলতি ডুরান্ড কাপ (Durand Cup) থেকে ছিটকে গেল এটিকে মোহনবাগান (ATK Mohun Bagan)। ফলে মরসুমের প্রথম প্রতিযোগিতায় বাংলার মুখ রক্ষা করার জন্য এখন সবাই মহামেডান স্পোর্টিংয়ের (Mohammedan Sporting) দিকে তাকিয়ে রয়েছে। যদিও ডুরান্ড থেকে ছিটকে গেলেও হতাশ নন দলের হেড কোচ জুয়ান ফেরান্দো (Juan Ferrando)। কারণ সবুজ-মেরুনের লক্ষ্য এখন এএফসি কাপ  (AFC Cup)।  


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সোমবার ছিল ইন্ডিয়ান নেভি বনাম রাজস্থান ইউনাইটেডের ম্যাচ। এই খেলার ফলাফলের উপর সবুজ-মেরুনের ভাগ্য ঝুলছিল। এটিকে মোহনবাগানকে আগেই হারিয়েছিল রাজস্থান। ফলে এ দিন রাজস্থান জিতলেই নকআউটে পৌঁছে যেত। আর রাজস্থান না জিতলে কোয়ার্টার ফাইনালের ছাড়পত্র জোগাড় করে ফেলত সবুজ-মেরুন। কিন্তু সোমবার রাজস্থান ইউনাইটেড ২-০ গোলে হারিয়ে দিল ইন্ডিয়ান নেভিকে। তার ফলে বি গ্রুপ থেকে রাজস্থান আর মুম্বই সিটি নক আউট পর্বে পৌঁছে গেল। খেলার ৭৩ এবং ৮৮ মিনিটে গোল করে রাজস্থান। 


আরও পড়ুন: Sourav Ganguly : শিক্ষক দিবসে কাকে 'গুরুদক্ষিণা' দিলেন সৌরভ? নাম পড়লে চমকে যাবেন!


আরও পড়ুন: Virat Kohli and Babar Azam, IND vs PAK : হারলেও চিরপ্রতিদ্বন্দ্বী দেশের অধিনায়ক বাবর আজমে মজে 'কিং কোহলি'


তবে এই মুহূর্তে এটিকে মোহনবাগানের নজরে এএফসি কাপের ইন্টার-জোনাল সেমিফাইনাল। কুয়ালালামপুর সিটি এফসি-র বিরুদ্ধে চলতি মাসের ৭ তারিখ নামবে সবুজ-মেরুন ব্রিগেড। ডুরান্ড কাপে সুযোগ নষ্টের রোগের পাশাপাশি ডিফেন্সের ফাঁকফোকর চাপ বাড়িয়েছে স্প্যানিশ কোচ ফেরান্দো। এএফসি কাপের ম্যাচে তাই রক্ষণ মেরামত করে আক্রমণে জোর দিতে চাইছেন তিনি। সেই ম্যাচে এটিকে মোহনবাগানের রক্ষণে ফ্লোরেন্তিন পোগবার সঙ্গী হতে পারেন ব্রেন্ডন হ্যামিল। পাশাপাশি বিপক্ষকে চাপে রাখতে নামিয়ে দেওয়া হতে পারে সদ্য দলের সঙ্গে যোগ দেওয়া দিমিত্রিস পেত্রাতোসকেও। 


পুরো ফিট না হওয়ায় হ্যামিলকে গত কয়েকদিনে দলের সঙ্গে বল পায়ে অনুশীলনের অনুমতি দেননি ফেরান্দো। শনিবারও ফিজিক্যাল ট্রেনারের তত্বাবধানে মাঠের একপাশে একাই অনুশীলন সেরেছেন তিনি। রবিবার অবশ্য শুরু থেকেই দলের সঙ্গে অনুশীলন করেছেন। সেখানেই পোগবার সঙ্গে জুটি বেঁধে সেন্ট্রাল ডিফেন্সে খেলতে দেখা গিয়েছে হ্যামিলকে। ডুরান্ডে তিন ডিফেন্ডারের ছকে দল সাজিয়েছিলেন ফেরান্দো। তবে পোগবা, প্রীতম কোটালদের ভুলভ্রান্তি বারবারই নজরে এসেছে। তাই এএফসি কাপে মালয়েশিয়ার দলের বিরুদ্ধে ডিফেন্স নিয়ে ফেরান্দো যে বিকল্প ভাবনা তৈরি রাখছেন, সেটা জলের পরিষ্কার। 


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)