জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পাঁচদিন আগে নিজেদের ঘরের মাঠেই ইস্টবেঙ্গল ৬-০ গোলে উড়িয়ে দিয়েছিল পুলিস অ্যাথলেটিকস ক্লাবকে। জয়ের ধারাবাহিকতা বজায় রাখলেন আদিত্য় পাত্ররা। বুধবার লেসলি ক্লডিয়াস সরণির ক্লাব ২-০ গোলে হারিয়ে দিল রেলওয়ে ফুটবল ক্লাবকে। ইস্টবেঙ্গেলের হয়ে দুই অর্ধ মিলিয়ে গোল করলেন মহম্মদ মোশারফ ও জেসিন টিকে। ৬ ম্য়াচে ইস্টবেঙ্গলের ঝুলিতে চলে এল ১৬ পয়েন্ট। যার ফলে ভবানীপুরকে টপকে বিনো জর্জের শিষ্য়রা হয়ে গেলেন লিগের ফার্স্টবয়। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: গঙ্গাপারের ক্লাবে চমক! এবার বারপোস্টের নীচেও বিশ্বকাপার, আইএসএলজয়ীর সঙ্গে হল চুক্তি


ম্য়াচে নামার আগে ইস্টবেঙ্গলকে ভাবাচ্ছিল দলের চোট-আঘাত। সায়ন বন্দ্য়োপাধ্য়ায় ও পিভি বিষ্ণুর মতো দারুণ ফর্মে থাকা ফুটবলাররা রিহ্য়াবে। তাঁদের ছাড়াও বুধবার ঘরের মাঠে দারুণ জয় পেল ইস্টবেঙ্গল। বিগত দুই ম্য়াচে জর্জ ও টালিগঞ্জ অগ্রগামীকে হেলায় উড়িয়ে দিয়েছেন নীলাঞ্জন গুহর ছাত্ররা। সেই দলের বিরুদ্ধে পূর্ণশক্তির দল না পেয়েও কিস্তিমাত করলেন বিনো। এদিন বিরতির ঠিক আগে মহম্মদ মোশারফের ভাসানো সেন্টার থেকে গোল করেন। ইস্টেবেঙ্গলের মিডফিল্ডার নিজেও বুঝতে পারেননি যে, তাঁর চিপ শট গোলে ঢুকে যাবে এবং তেকাঠির নীচে থাকা রেলের শুভঙ্কর দত্ত তাঁর নাগালও পাবে না। বিরতিতে ১-০ এগিয়েই মাঠ ছাড়ে ইস্টবেঙ্গল।


দ্বিতীয়ার্ধের ৭০ মিনিটে জেসিন টিকের গোলেই রেলকে পুরোপুরি বেলাইন করে দেয়।  ইস্টবেঙ্গল এবার নেক্সট জেন কাপ খেলতে লন্ডন উড়ে যাবে। সেই দলের অনেকেই রয়েছেন কলকাতা লিগের স্কোয়াডে। বিদেশে যাওয়ার আগে আত্মবিশ্বাসের সিলিন্ডার ভরে ফেলল লাল-হলুদ। নেক্সট জেন কাপের পঞ্চম বছরে আটটি অ্য়াকাডেমি দল অংশ নেবে। যার মধ্যে রয়েছে প্রিমিয়র লিগ খেলা অ্যাস্টন ভিলা, ক্রিস্টাল প্যালেস, এভারটন এবং টটেনহ্যামও। এই মরসুমে ভারত থেকে তিনটি দল রিলায়েন্স ফাউন্ডেশন ডেভেলপমেন্ট লিগের (RFDL) মাধ্যমে নির্বাচিত হয়েছে। বিজয়ী পঞ্জাব এফসি, রানার্স-আপ ইস্টবেঙ্গল এবং তৃতীয় স্থান অধিকারী মুথুট এফএ-ও খেলবে।


আরও পড়ুন:: '২০ তলার ব্যালকনি থেকে...' এই জীবনই আর রাখতে চাননি শামি! বন্ধুর চাঞ্চল্যকর তথ্য ফাঁস


 



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)