Mohammed Shami: '২০ তলার ব্যালকনি থেকে...' এই জীবনই আর রাখতে চাননি শামি! বন্ধুর চাঞ্চল্যকর তথ্য ফাঁস

Mohammed Shamis Friend Opens up on his Life Ending Attempt: মহম্মদ শামি নিজের জীবন শেষ করে দিতে চেয়েছিলেন! ২০ তলার ব্যালকনি থেকে...!  

Updated By: Jul 24, 2024, 03:00 PM IST
Mohammed Shami: '২০ তলার ব্যালকনি থেকে...' এই জীবনই আর রাখতে চাননি শামি! বন্ধুর চাঞ্চল্যকর তথ্য ফাঁস

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্রকৃত যোদ্ধা শব্দটি তাঁর সঙ্গেই ভীষণ ভাবে প্রযোজ্য়। কথা হচ্ছে ভারতীয় দলের সুপারস্টার মহম্মদ শামিকে (Mohammed Shami) নিয়ে। মাঠ ও মাঠের বাইরে তাঁকে একাধিক প্রতিকৃলতার মধ্য়ে দিয়েই যেতে হয়েছে প্রতিনিয়ত। একদিকে ক্রিকেট, অন্য়দিকে ব্য়ক্তিগত জীবনে সুনামি। ২০১৮ সালে স্ত্রী হাসিন জাহান (Hasin Jahan) তাঁর বিরুদ্ধে ডিভোর্সের মামলা করেছিলেন। এখানেই শেষ নয়, ২০২১ সালের টি-২০ বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে শামির পারফরম্য়ান্স একেবারেই ভালো ছিল না। তখনই তাঁর বিরুদ্ধে ম্য়াচ ফিক্সিংয়ের অভিযোগ উঠেছিল। এছাড়াও সোশ্য়াল মিডিয়ায় জাতিবিদ্বেষের শিকারও হয়েছেন তিনি। তবে দেশের সঙ্গে প্রতারণার অভিযোগ তিনি মেনে নিতে পারেননি! চেয়েছিলেন নিজের জীবনটাই শেষ করে দিতে!

আরও পড়ুন:  'দম থাকলে...'! সানিয়াকে কি বিয়ে করছেন? বোমা ফাটালেন শামি...

শামির খুব ভালো বন্ধু উমেশ কুমার। যিনি উত্তরাখণ্ড বিধানসভারও সদস্য়। তিনি এসেছিলেন শুভঙ্কর মিশ্রর পডকাস্টে। সেখানে চাঞ্চল্যকর তথ্য ফাঁস করেন উমেশ। তিনি লম্বা কথোপথনে বলেন, 'জীবনের ওই পর্যায়ে শামিকে সবকিছুর সঙ্গেই লড়তে হয়েছিল। ও আমার বাড়িতে থাকত তখন। তবে যখন পাকিস্তানের বিরুদ্ধে ফিক্সিংয়ের অভিযোগ উঠেছিল, তখন শামি ভেঙে পড়েছিল। এই বিষয়ে সেই রাতে তদন্তের পর শামি আর নিজেকে ধরে রাখতে পারেনি। ও আমায় বলল, দেখো আমি সব সহ্য় করতে পারি, তবে আমি দেশদ্রোহিতার অভিযোগ মানতে পারব না। খবরে এমনটাও বলা হয়েছিল যে, ওই রাতেই শামি নিজেকে শেষ করে দিতে চেয়েছিল। তখন ওই ভোর চারটে হবে। আমি জল পানের জন্য় রান্নাঘরের দিকে যাচ্ছিলাম। দেখি শামি  ব্যালকনিতে দাঁড়িয়ে। আমরা ২০ তলায় থাকতাম। শামির কেরিয়ারে ওই রাত ছিল সবচেয়ে লম্বা। আমি সেটা বুঝতে পেরেছিলাম। পরে আমরা যখন এই নিয়ে কথা বলছিলাম, তখনই শামিকে ক্লিনচিট দিয়ে তদন্তকারী কমিটির মেসেজ ঢুকেছিল। হয়তো ও বিশ্বকাপ জিতেও এত আনন্দ পাবে না, যতটা ওদিন পেয়েছিল।'

ঘরের মাঠে গতবছর বিশ্বকাপ দেখেছে যে, শামির আগুন। বিশ্বকাপে বারবার শিরোনামে উঠে এসেছেন তিনি। প্রথম চার ম্যাচ তাঁকে খেলায়নি টিম ম্যানেজমেন্ট। কিন্তু ৭ ম্যাচে তিনি একাই ২৪ উইকেট তুলে নেন আগুনে পারফরম্যান্সে। হয়েছেন বিশ্বকাপের সর্বাধিক উইকেট শিকারিও। শামি মারাত্মক লাইন-লেন্থ-সুইং বিপক্ষের কাছে ছিল ত্রাসের বিজ্ঞাপন। বিশ্বকাপের পর থেকে আর মাঠেই নামতে পারেননি শামি। দীর্ঘদিন গোড়ালির চোটে ভোগা শামিকে বাধ্য় হয়েই গত মার্চের মাঝামঝি সময়ে বিদেশে গিয়ে অস্ত্রোপচার করাতে হয়েছিল। কাজে দেয়নি ইঞ্জেকশনও। করাতে হয় অস্ত্রোপচারও। তবে শামি এখন অনেকটাই ফিট। ৩৩ বছরের উত্তরপ্রদেশের ক্রিকেটার নেটে বল হাতে নেমে পড়লেন। বোলিং শুরু করে দিলেন শামি। 

আরও পড়ুন: নাতাশাকে মুছেই নবজোয়ার, নায়িকার সঙ্গে উদ্দাম... ভাইরাল হার্দিকদের সেই ১৬ সেকেন্ড!

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.