ইস্টবেঙ্গল
চেন্নাইয়িন ১ (ভাফা ৬৯')


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ডার্বি ( East Bengal FC vs ATK Mohun Bagan FC) হারের ধাক্কা কাটিয়ে, চেন্নাইয়িন এফসি-র বিরুদ্ধে (Chennaiyin FC) ঘুরে দাঁড়ানোর কথা ছিল ইস্টবেঙ্গলের (East Bengal FC)। কিন্তু ভুরি ভুরি গোলের সুযোগ নষ্ট করে ফের একবার তিন পয়েন্ট যুবভারতীতে ( Salt Lake Stadium) রেখে এল লাল-হলুদ ব্রিগেড। শুক্রবার সন্ধ্যায় চেন্নাইয়িন ১-০ গোলে হারাল ইস্টবেঙ্গলকে (EBFC v CFC)। লেসলি ক্লডিয়াস সরণির ঐতিহ্যবাহী ক্লাবের সমর্থকদের আবারও হতাশ করলেন স্টিফেন কনস্ট্যানটাইনের শিষ্যরা। (Stephen Constantine)। এদিন ম্যাচের একমাত্র ও চেন্নাইয়ের হয়ে জয়সূচক গোলটি এল ইরানিয়ান ডিফেন্ডার ভাফা হাকহামানেশির (Vafa Hakhamaneshi) পা থেকে।




এদিন যুবভারতীতে প্রথমার্ধের ২ মিনিটের মাথায় গোলের সুযোগ এসে গিয়েছিল ইস্টবেঙ্গলের। ভিপি সুহেরের পাস যদি অজি মিডফিল্ডার ডোহার্টি গোলে রাখতে পারতেন, তাহলে গ্যালারিতে সেলিব্রেশন করতে পারতেন ইস্ট সমর্থকরা। ২১ মিনিটে অবধারিত ভাবে ইস্টবেঙ্গল এগিয়ে যেতে পারত। কিন্তু না, সোনার সুযোগ হাতছাড়া করলেন সুহের। গোলকিপার দেবজিতকে একা পেয়েও বল জড়াতে পারলেন না জালে। এরপর ৩৬ মিনিটে ক্লেটন সিলভাও নাম লেখালেন সুহেরের দলে! যে দল প্রথমার্ধে জোড়া সিটার মিস করে, সেই দলের থেকে ভালো পারফরম্যান্স আশা করা যায় না কোনও ভাবেই। শুরু থেকে আক্রমণ প্রতি আক্রমণের খেলা চললেও, বল পজেশনে চেন্নাইয়িন ৬০-৩০ এগিয়ে ছিল লাল-হলুদের থেকে।


এটিকে মোহনবাগানের কাছে ডার্বি হারলেও ইস্টবেঙ্গলের প্রথমার্ধের খেলার প্রশংসা করেছিল ফুটবলমহল। একদিকে সৃষ্টিশীল ও অন্যদিকে আক্রমণাত্মক ফুটবল খেলেছিল লাল-হলুদ। এদিন তার ধারেকাছে গেল না পারফরম্যান্স। যা অত্যন্ত হতাশাজনক। প্রথমার্ধে যদি অনিরুদ্ধ থাপার দুরন্ত শট কমলজিৎ অসাধারণ দক্ষতায় রুখে না দিতে পারতেন, তাহলে ইস্টবেঙ্গল বিরতির আগেই পিছিয়ে যেত। দ্বিতীয়ার্ধে ইস্টবেঙ্গলের মাঝমাঠ আরও ছন্নছাড়া দেখাতে শুরু করে। ৬৯ মিনিটে আকাশ সাংওয়ানের কর্নার থেকে দুরন্ত গোল করে দলকে এগিয়ে দেন ভাফা। এই গোলই কার্যত ইস্টবেঙ্গলের কফিনে শেষ পেরেক পুঁতে দেয়। ৭০ মিনিটে ভাফা জোড়া হলুদ কার্ডের সৌজন্যে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন। এর ঠিক চার মিনিটে একই দোষে দোষী হয়ে মাঠ ছাড়েন ইস্টবেঙ্গলের সার্থক গোলুই। দুই দলই ১০ জনে পরিণত হয়। নির্ধারিত সময়ের পরে আরও ছয় মিনিট যোগ করা হয়েছিল। কিন্তু কোনও দলই আর কিছু করতে পারেনি। চেন্নাইয়ের দল কলকাতায় এসে তিন পয়েন্ট নিয়ে গেল।



(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)