নিজস্ব প্রতিনিধি : বাইক দুর্ঘটনায় মারা গেলেন ইস্টবেঙ্গেলের আশিয়ান কাপ জয়ী দলের মিডফিল্ডার কালিয়া কুলথুঙ্গান। শনিবার ভোর রাতে বাড়ি ফেরার সময় ভয়াবহ দুর্ঘটনায় প্রাণ হারালেন তিন প্রধানে খেলা এই মিডফিল্ডার। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-  আর্জেন্টিনার জাতীয় দলে মেসির ভবিষ্যত্ নিয়ে মুখ খুললেন তাপিয়া


এক অনুষ্ঠানে গিয়েছিলেন প্রধান অতিথি হিসাবে। বাড়ি থেকে অনেকটা দূরে সেই অনুষ্ঠানে গিয়েছিলেন বাইকে চেপে। অনুষ্ঠান অনেক রাত পর্যন্ত চলে। তার পর বাড়ি ফেরার সময় দুর্ঘটনায় পড়েন কুলথুঙ্গান। শনিবার সকালে তাঁর মৃত্যুর খবর চাউর হতেই কলকাতা ময়দানে শোকের ছায়া নেমে আসে। দুই প্রধানে খেলা প্রাক্তন এই ফুটবলারের মুখ মনে পড়ে যায় অনেকের। কুলথুঙ্গানের একসময়কার সতীর্থ ইস্টবেঙ্গলের অ্যালভিটো ডি'কুনহা এমন খবরে শোকস্তব্ধ। বলছিলেন, ''এমন একটা দুঃসংবাদ মন থেকে মেনে নেওয়া যায় না। মাঝমাঠে ও ছিল আমাদের ট্রাম্প কার্ড। ওর ফার্স্ট টাচ ছিল বিখ্যাত।'' ইস্টবেঙ্গলে খেলা সর্বকালের সেরা মিডফিল্ডারদের মধ্যে তাঁর নাম ধরা হয়। দক্ষিণী এই ফুটবলারের সঙ্গে কলকাতার ময়দানের যেন আলাদা একটা সম্পর্ক হয়ে দাঁড়িয়েছিল।


আরও পড়ুন-  ২৬ কিকের পেনাল্টি শুটআউটে মিলানকে হারাল ম্যান ইউ


গত পরশু ইস্টবেঙ্গলের আশিয়ান কাপ জয়ের ১৫ বছর পূর্ণ হল। বিদেশের মাটিতে সুভাষ ভৌমিকের তত্ত্বাবধানে যে দলটা দাপিয়ে খেলেছিল সেই দলের অন্যতম সদসয ছিলেন কুলথুঙ্গান। মাঝমাঠের হৃদপিন্ড হয়ে উঠেছিলেন তিনি। জাকার্তায় সেবার ইস্টবেঙ্গলের জয়ের পিছনে তাঁর দক্ষতা প্রশংসা পেয়েছিল দেশজুড়ে। বাব-হলুদের সেই ঐতিহাসেক জয়ের ১৫ বছর উদযাপনের ঠিক একদিন পরই চলে গেলেন কুলথুঙ্গান। ইস্টবেঙ্গল, মোহনবাগান, মহামেডান, ছাড়াও ভবানীপুর এফসি, মুম্বই এফসি ও ভিভা কেরালাতেও খেলেছেন তামিলনাড়ুর তানজাভুরে জন্মানো এই ফুটবলার।