জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এল ক্লাসিকোর (El Classico) সেই পুরনো মেজাজ নেই। তবুও ৯০ মিনিটের যুদ্ধে বার্সেলোনা (Barcelona FC) বনাম রিয়াল মাদ্রিদ (Real Madrid) ম্যাচ মানে গনগনে আঁচ তো থাকবেই। এহেন রিয়ালকে সুপার কাপের (Super Cup 2023) ফাইনালে ৩-১ গোলে উড়িয়ে দিল বার্সা। কোচ হিসেবে প্রথম ট্রফি জিতলেন জাভি (Xavi)। তাঁর কোচিংয়ে সৌদি আরবের কিং ফাহাদ আন্তর্জাতিক স্টেডিয়ামে টিকিটাকার ফুল ফোটাল বার্সেলোনা। পাওলো গাভি (Paolo Gavi), রবার্ট লেয়নডস্কি (Robert Lewandowski) ও পেড্রি গঞ্জালেস (Pedri Gonzalez Lopez) গোল করে রিয়ালকে মেগা ফাইনালে শেষ করে দেন। খেলার একেবারে শেষের দিকে করিম বেনজেমা (Karim Benzema) গোল করে ব্যবধান কমান। তবে সেই সান্ত্বনা গোলে লাভ হয়নি। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

৩৩ মিনিটে লিড নেয় বার্সা। রিয়াল ডিফেন্ডারের কাছ থেকে বল নিয়ে পাওলো গাভির কাছে পাস দেন লেয়নডস্কি। বল পেয়ে দারুণভাবে রিয়াল গোলকিপার থিবো কুর্তোয়াকে পরাস্ত করেন গাভি। বিরতির আগে ৪৫ মিনিটে ব্যবধান বাড়িয়ে নেয় বার্সা। এবার গাভির দুর্দান্ত পাস থেকে গোল করেন লেয়নডস্কি।  



আরও পড়ুন: Lionel Messi and Kylian Mbappe: মেসি, এমবাপে, নেইমারের পিএসজি-কে হারিয়ে অবিশ্বাস্য জয় পেল রেঁনে


আরও পড়ুন: Mohammed Siraj, IND vs SL: বাইশ গজে আগুনে বোলিং করেও কেন সন্তুষ্ট নন সিরাজ? জেনে নিন


বিরতির পর কার্লো অ্যানসেলোত্তি (Carlo Ancelotti) ছেলেরা আরও একটি গোল হজম করে।  শিষ্যরা হজম করে আরো একটি গোল। এবার গোলদাতা পেড্রি গঞ্জালেস। ৬৯তম মিনিটে গোলটি করেন তিনি। এরপর ম্যাচের অতিরিক্ত সময় ৯৩ মিনিটে একমাত্র গোল করে ব্যবধান কমান বেনজেমা। ফলে ৩-১ গোলে জিতে এই নিয়ে ১৪তম স্প্যানিশ সুপার কাপ ক্যাবিনেটে তুলে নিল কাতালানরা। 



(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)