নিজস্ব প্রতিবেদন : ফুটবল পাগল আপনি? তা হলে তো আপনারও আজ রাতে জাগতে হবে! এল ক্লাসিকো-র দিনে ফুটবলপাগল বাঙালি জাগবে না, তা কি হয়! রাত দেড়টা থেকে এল ক্লাসিকো ম্যাচের সরাসরি সম্প্রচার হবে। রিয়াল-বারসার জমজমাট লড়াই দেখতে প্রহর গুনছেন গোটা বিশ্বের ফুটবলপ্রেমীরা। লা লিগায় মরশুমের সবচেয়ে গুরুত্বপূর্ণ ম্যাচটি আজ। রিয়ালের ডেরা স্যান্টিয়াগো বার্নাব্যুতে মুখোমুখি হবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী দল। লা লিগার দ্বিতীয় এল ক্লাসিকোর আগে ২৫ ম্যাচে ৫৫ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রয়েছে বার্সেলোনা। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

রিয়ালের পয়েন্ট এখন ৫৩। অর্থাত্ আজকের ম্যাচই লা লিগার চ্যাম্পিয়নশিপের অঙ্ক কষে দিতে পারে। আজ হারলে শিরোপা জয়ের দৌড় থেকে কার্যত ছিটকে যাবে রিয়াল মাদ্রিদ। চলতি মরশুমে দুই স্প্যানিশ জায়ান্টের দুঃসময় চলছে। কোপা দেল রে থেকে একই দিনে বিদায় নিয়েছে রিয়াল-বারসা। চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগে নাপোলির মাঠে হারতে হারতে কোনওমতে ড্র করেছে বার্সেলোনা। মাঠের বাইরেও চলছে ঘোর সংকট। ক্লাব কর্তৃপক্ষের সঙ্গে ঠাণ্ডা লড়াই চলছে ফুটবলারদের। দল লিগের শীর্ষে থাকা অবস্থায় গত মাসে আগের কোচ আর্নেস্তো ভালভার্দেকে ছাঁটাই করেছে বার্সা।


আরও পড়ুন-  দশ বছরের সেরা ক্যাচ ধরলেন স্যর জাদেজা! হা করে দেখার মতো ফিল্ডিং


রিয়ালের অবস্থা আরও শোচনীয়। ঘরের মাঠ শেষ ষোলোর প্রথম লেগে ম্যান সিটির কাছে ২-১ গোলে হেরে চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায়ের মুখে জিনেদিন জিদানের দল। শেষ তিন ম্যাচের দুটিতে হেরেছে রিয়াল, একটি ড্র। আর রিয়ালের দুর্দশার সুযোগ নিয়ে লিগের শীর্ষে ফিরেছে বার্সা। চোট পেয়ে মাঠের বাইরে ইডেন হ্যাজার্ড। ফলে ধুঁকছে রিয়াল। টানা চার ম্যাচে গোল পাননি বেনজেমা। ফর্মে নেই বেল, রদ্রিগেজরাও। চোট সমস্যা রয়েছে বারসারও। লুইস সুয়ারেজ ও উসমান ডেম্বেলে চোটের কবলে। তবে বার্নাব্যুতে ম্যাচ হলে ভাগ্য যেন সহায় থাকে বারসার। আজও কি সেটাই হবে! ফুটবল বিশেষজ্ঞরা আজকের বড় ম্যাচে বারসাকে এগিয়ে রাখছেন। তাঁদের মত, বারসাকে যে কোনও পরিস্থিতি থেকে টেনে তুলতে লিও মেসি রয়েছেন। রিয়াল কিন্তু এখনও রোনাল্ডোর অভাবে ভুগছে।