দশ বছরের সেরা ক্যাচ ধরলেন স্যর জাদেজা! হা করে দেখার মতো ফিল্ডিং

পারফেক্ট টাইমিং-এ লাফ। তার পর বল জাজ করে বাঁ-হাত বাড়িয়ে দেওয়া! সবটাই যে পারফেক্ট টাইমিং মেনে করেছিলেন জাদেজা।

Updated By: Mar 1, 2020, 01:37 PM IST
 দশ বছরের সেরা ক্যাচ ধরলেন স্যর জাদেজা! হা করে দেখার মতো ফিল্ডিং

নিজস্ব প্রতিবেদন : এটাই কি দশ বছরের সেরা ক্যাচ! তা নিয়ে অনেক তর্ক-বিতর্ক থাকতে পারে। কিন্তু রবীন্দ্র জাদেজার এই ক্যাচ যে ক্রিকেট ইতিহাসে অমর হয়ে থাকবে তা নিয়ে কোনও তর্ক থাকতে পারে না। শূন্যে লাফিয়ে বাঁ-হাতে এমন একখানা ক্যাচ ধরলেন জাদেজা যা দেখে হা হয়ে গিয়েছেন নেটিজেনরা। জাদেজার এমন ক্যাচ অবিশ্বাস্য বলছেন কেউ। কারও আবার মত, এটা স্যর জাদেজা বলেই সম্ভব।

স্কোয়্যার লেগে ফিল্ডিং করছিলেন জাদেজা। কিন্তু পজিশন থেকে একটু পিছিয়ে দাঁড়িয়েছিলেন। আর সেখানে দাঁড়িয়ে নেইল ওয়াগনারের ক্যাচ ধরলেন এক হাতে। মাটি থেকে অনেকটা লাফিয়ে। পারফেক্ট টাইমিং-এ লাফ। তার পর বল জাজ করে বাঁ-হাত বাড়িয়ে দেওয়া! সবটাই যে পারফেক্ট টাইমিং মেনে করেছিলেন জাদেজা। অনবদ্য ফিল্ডার না হলে যেমনটা করা যায় না। ভারতীয় ফিল্ডিংয়ের ক্ষেত্রে যেন আলাদা একটা বেঞ্চমার্ক তৈরি করে দিলেন জাদেজা। টিম সুযোগ পাওয়া ভবিষ্যত তারকাদের সেই বেঞ্চমার্ক ফলো করতে হবে। আর সেটা খুব একটা সহজ কাজ হবে না।

আরও পড়ুন-  হোয়াইটওয়াশ-এর আশঙ্কা এবার কোহলিদের! মাঠে মারা গেল শামি-বুমরার লড়াই

রবিবার ক্রাইস্টচার্চে জাদেজার এই ক্যাচ ছাড়া ভারতীয় দলের বলার মতো কিছু নেই। প্রথম ইনিংসের পর দ্বিতীয় ইনিংসেও ব্যাটিং ব্যর্থতা চলল। খাদের কিনারায় দাঁড়িয়ে কোহলির দল। হোয়াইটওয়াশ এখন সময়ে অপেক্ষা। তবে দলের দুর্দিনেও জাদেজা স্বমহিমায় থাকলেন। মহম্মদ শামির শর্ট পিচ ডেলিভারি পুল করতে চেয়েছিলেন নেইল ওয়াগনার। কিন্তু ধরা পড়লেন জাদেজার হাতে। এদিন জাদেজা আরও একটি ক্যাচ ধরেন। ফেরান নিউ জিল্যন্ডের উইকেটকিপার ওয়াটলিংকে।