নিজস্ব প্রতিবেদন :  পরিস্থিতি ও পরিবেশ অনুকূলে ছিল না। তা সত্ত্বেও উদ্ধারকারী দল চেষ্টা চালাচ্ছিল। সমুদ্রগর্ভে ২২২ ফুট নিচে আটকে ছিল দুর্ঘটনাগ্রস্থ বিমানের ধ্বংসাবশেষ। ব্রিটিশ এয়ার অ্যাক্সিডেন্টস ইনভেস্টিগেন ব্রাঞ্চ (এএআইবি)-এর তরফে আগেই জানানো হয়েছিল, সেই ধ্বংসাবশেষে একটি মৃতদেহ আটকে রয়েছে। সেই মৃতদেহটি ছিল এমিলিয়োনো সালার। আর্জেন্টিনার  ফুটবলার এমিলিয়ানো সালা ও পাইলট ডেভিড ইবোটসন ছিলেন সেই অভিশপ্ত বিমানে। আপাতত সালার দেহ উদ্ধার হয়েছে বলে খবর।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-  কিউইদের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজেই বিরাট রেকর্ডের হাতছানি রোহিতের সামনে


২১ জানুয়ারি থেকে নিখোঁজ ছিলেন ২৮ বছরের সালা। প্রায় ৫ হাজার ফুট উচ্চতা দিয়ে ইংলিশ চ্যানেলের গার্নসি দ্বীপ পার করার মুহূর্তে এয়ার ট্রাফিক কন্ট্রোলের সঙ্গে যোগাযোগ হারিয়ে ফেলে সালাদের সেই বিমান। পরে জানা যায়, ইংলিশ চ্যানেলের গুয়ের্নসে ও ডেভন উপকূলবর্তী এলাকার মাঝে দুর্ঘটনার কবলে পড়ে বিমানটি। প্রায় এক সপ্তাহ সেই বিমানের কোনও খোঁজ পাওয়া যায়নি। অবশেষে গত রবিবার ব্রিটিশ এয়ার অ্যাক্সিডেন্টস ইনভেস্টিগেন ব্রাঞ্চ (এএআইবি)জানায়, সমুদ্রগর্ভে ২২২ ফুট নিচে রয়েছে সেই বিমানের ধ্বংসাবশেষ। তখনই জানানো হয়, সেই ধ্বংসাবশেষে একটি মৃতদেহ আটকে থাকার ফুটেজ পাওয়া গিয়েছে।


আরও পড়ুন-  এফসি বাসেলের সঙ্গে গাঁটছড়া চেন্নাই সিটির, খেলতে চায় আই লিগে


এক বিবৃতিতে এএআইবি জানিয়েছে, ''আমরা সফলভাবে মৃতদেহটি উদ্ধার করতে পেরেছি। সেটি সালার পরিবারকে জানানো হয়েছে। তবে বিমানের ধ্বংসাবশেষ এখনও উদ্ধার করা সম্ভব হয়নি। খারাপ আবহাওয়ার কারণে উদ্ধারকাজে সমস্যা হয়েছে।'' প্রসঙ্গত, ফরাসি ক্লাব নঁতের হয়ে খেলেছেন সালা। চলতি মরশুমের জন্য ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব কার্ডিফ সিটিতে চুক্তিবদ্ধ হয়েছিলেন তিনি। ২১ জানুয়ারি নঁতে থেকে কার্ডিফে উদ্দেশে রওনা হয়েছিলেন সালা। কিন্তু মাঝপথেই এমন করুণ পরিণতি হল তাঁর।