জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভারতের প্রথম ইনিংসের ৪১৬ রানে জবাবে ইংল্যান্ডের প্রথম ইনিংস শেষ হয়ে গেল ২৮৪ রানে। ফলো-অন এড়াল ইংরেজরা। ১৩২ রানে এগিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামবে জসপ্রীত বুমরা অ্যান্ড কোং। রবিবার অর্থাৎ আজ ৩৩২ রানে পিছিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করেছিল ইংল্যান্ড। গতকালের অপরাজিত দুই ব্যাটার জনি বেয়ারস্টো (১২) ও বেন স্টোকস ইনিংস শুরু করেছিলেন। স্টোকস ৩৬ বলে ২৬ রান করে শার্দূল ঠাকুরের বলে আউট হয়ে যান।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বেয়ারস্টো নিজের উইকেট ধরে রেখে কেরিয়ারের ১১ নম্বর টেস্ট সেঞ্চুরিটি করে ফেলেন। ১৪০ বলে ১০৬ রানের ইনিংস খেলে আউট হয়ে যান বেয়ারস্টো। চলতি বছর এই নিয়ে পঞ্চম টেস্ট শতরানের স্বাদ পেলেন দুরন্ত ফর্মে থাকা বেয়ারস্টো। এই মুহর্তে ২০২২ সালে তিনিই টেস্টে সর্বোচ্চ রানশিকারি। ৮৭০ রান পার করে গেলেন ব্রিটিশ মারকুটে ব্যাটার। বুমরা গতকাল তুলে নিয়েছিলেন ৩ উইকেট। এদিন আর একটি উইকেটও আসেনি তাঁর ঝুলিতে। তবে বল হাতে কামাল করেছেন মহম্মদ সিরাজ। ৪ উইকেট তুলে নেন তরুণ পেসার। মহম্মদ শামি নিয়েছেন ২ উইকেট। এক উইকেট পেয়েছেন শার্দূল।



গতকাল ঋষভ পন্থের ১৪৬, রবীন্দ্র জাদেজার ১০৪ ও 'বুম বুম বুমরা-র ১৬ বলে অপরাজিত ৩১ রানের সৌজন্যে ভারতের প্রথম ইনিংস ৪১৬ রানে শেষ হয়েছিল। এরপর বল হাতে মাঠে নেমেই বিধ্বংসী রূপ ধরেছিলেন দলের স্টপগ্যাপ অধিনায়ক। ইংরেজদের টপ অর্ডারকে একাই শেষ করে দেন বুমরা। অ্যালেক্স লিজ, জ্যাক ক্রলি ও ফর্মে থাকা অলি পোপকে তাঁর পেসের কাছে অসহায় লাগছিল। মাত্র ৪৪ রানে ৩ উইকেট হারিয়ে শুরুতেই ব্যাকফুটে চলে গিয়েছিল সাহেবরা। বারবার বৃষ্টির জন্য গতকাল খেলা বন্ধ হয়ে যাচ্ছিল। এরমধ্যে ছিল ভারতীয় পেসারদের চাপ। সেই সময় চাপের মুখে কিছুটা লড়াই শুরু করেন জো রুট ও জনি বেয়ারস্টো। চতুর্থ উইকেটে ৩৪ রান যোগ করেছিলেন দু'জন। কিন্তু দিনের শেষে মহম্মদ সিরাজের বলে রুট আউট হতেই বড় ধাক্কা খায় ইংল্যান্ড। রুট ফিরলেন ৩১ রান। পিছিয়ে ছিলেন না মহম্মদ শামি। তিনি 'নাইট ওয়াচম্যান' জ্যাক লিচকে ফেরান। ফলে দিনের শেষে ইংল্যান্ডের স্কোর ৫ উইকেটে ৮৪ রান। রবিবার সিরাজ ব্রড-পটসকে তুলে নেন। 


ইতিমধ্যেই সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে রয়েছে 'মেন ইন ব্লু' ব্রিগেড। এজবাস্টনে এর আগে ভারত জয়ের স্বাদ পায়নি। এই টেস্ট জিতলে সিরিজ জয়ের সঙ্গে এজবাস্টনের কলঙ্কজনক ইতিহাস ভুলতে পারবে টিম ইন্ডিয়া। এজবাস্টনে জেতার ভালরকম সম্ভাবনা রয়েছে টিম ইন্ডিয়ার।


 


আরও পড়ুন: Rohit Sharma: স্বস্তির খবর ভারতীয় দলে, রোহিতের কোভিড রিপোর্ট নেগেটিভ, কাটল নিভৃতবাস


আরও পড়ুনJonny Bairstow: 'মুখ বন্ধ করে' ব্যাট করতে বলেছিলেন বিরাট! শতরান হাঁকিয়ে জবাব বেয়ারস্টোর


আরও পড়ুনIndia vs England: বুমরার অবিশ্বাস্য ক্যাচে হতবাক বাইশ গজ! বার্মিংহ্যামে ফের ব্যাট করছে বৃষ্টি


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)