নিজস্ব প্রতিবেদন:  তিন বছর আগে কলকাতায় যুবভারতীতে অনূর্ধ্ব -১৭ বিশ্বকাপে বাজিমাত করেছিলেন। বিশ্বকাপ ফাইনালে সেরা হয়েছিলেন ইংল্যান্ডের ফিল ফোডেন। ম্যাঞ্চেস্টার সিটির হয়ে দুরন্ত পারফরম্যান্সের সুবাদেই ইংল্যান্ডের সিনিয়র দলেও সুযোগ পেয়ে যান। শনিবার নেশনস লিগে আইসল্যান্ডের বিরুদ্ধে ইংল্যান্ডের সিনিয়র দলের হয়ে অভিষেক ঘটে তাঁর। ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই হোটেলের ঘরে মহিলা ঢোকানোর অপরাধে দল থেকে বাদ পড়লেন তিনি। শুধু একা ফিল ফোডেন নন,বাদ পড়েছেন ম্যাসন গ্রিনউডও। দুজনেই একই দোষে দোষী।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


আইসল্যান্ডের হোটেলের ক্যামেরাতে ধরা পড়ে দুজনের নারীসঙ্গের বিষয়টা। করোনার সময়ে যেখানে জৈব সুরক্ষা বলয় নিয়মে একজন ফুটবলারের ঘরে সতীর্থদের ঢোকার বিধি-নিষেধ রয়েছে, সেখানে হোটেলের ঘরে কী ভাবে মহিলাদের নিয়ে গেলেন ফোডেন-গ্রিনউডরা সে নিয়ে প্রশ্ন উঠছে। যদিও এই মহিলাদের তাঁদের বান্ধবী বলে পরিচয় দিয়েছেন ফোডেন-গ্রিনউড, কিন্তু সেখানেও যে মহিলাদের দেখা গিয়েছে তাঁদের নিয়ে নানা প্রশ্ন দেখা দিয়েছে। কারণ তাঁদের দু জনের বান্ধবীর সঙ্গে ওই দুই মহিলার কোনও মিল পাওয়া যায়নি বলে সূত্রের খবর।


 


নেশনস লিগে ইংল্যান্ড বুধবার ডেনমার্কের বিরুদ্ধে খেলতে নামবে। সোমবারই আইসল্যান্ড থেকে কোপেনহেগেন উড়ে গেছে সাউথ গেটের দল। কিন্তু নিয়ে যাওয়া হয়নি ফিল ফোডেন এবং ম্যাসন গ্রিনউডকে। করোনার সময়ে জৈব সুরক্ষা বলয় নিয়মভঙ্গের অপরাধেই তাঁদের বিদায় করা হয়েছে।


 


আরও পড়ুন- অনুশীলনে রায়না, তবে কি আবার ফিরছেন সিএসকে শিবিরে?