নিজস্ব প্রতিবেদন : ০-২ ব্যবধানে টেস্ট সিরিজে এগিয়ে থাকা ইংল্যান্ড অধিনায়ক জো রুট শেষ পর্যন্ত কঠিন সিদ্ধান্তটা নিয়েই ফেললেন। আদালতে বেকসুর খালাস বেন স্টোকসকে তৃতীয় টেস্টের প্রথম একাদশে রাখলেন রুট। বাদ পড়লেন এজবাস্টন টেস্টের ম্যান অব দ্য ম্যাচ বছর কুড়ির বাঁ হাতি পেসার স্যাম কুরান।  


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন - মামলা হারলেন হাসিন জাহান, আদালত রায় দিল শামির পক্ষে


তৃতীয় টেস্টের দল নির্বাচন করতে গিয়ে সমস্যার মুখে পড়েন ইংল্যান্ড অধিনায়ক জো রুট। নাইট ক্লাবে গুণ্ডামি করার অভিযোগ থেকে আদালত বেন স্টোকসকে মুক্তি দিলেও, জনগণের সামনে ক্ষমা চাওয়া উচিত্    তাঁর। ব্রিটিশ প্রচারমাধ্যমের একাংশ চেয়েছিল, বেন স্টোকসকে শাস্তিস্বরূপ ট্রেন্ট ব্রিজে বসানো হোক। রুট অবশ্য তাতে কর্ণপাত করেননি। আদালত খালাস করায় বেন স্টোকসকে দলে রেখেছেন তিনি। ভারতের স্বস্তি বাঁ হাতি স্যাম কুরানকে খেলতে হবে না।



শুক্রবার সাংবাদিক সম্মেলনে রুট বলেন, " আমি ক্যাপ্টেন হওয়ার পরে হয়তো এই দল নির্বাচন ছিল সবচেয়ে কঠিন। কিন্তু সবাই মিলে আমরা এই সিদ্ধান্তটা নিয়েছি।যেটা দলের জন্য সবচেয়ে ভালো মনে হয়েছে।" আপাতত ক্রিকেটেই মনোসংযোগ করতে চান বেন নিজেও। নিজেকে নির্দোষ প্রমাণ করেই ট্রেন্ট ব্রিজের প্রথম একাদশে স্টোকস।


আরও পড়ুন - ইংল্যান্ডের মাটিতে টেস্ট সিরিজে নেই ভুবি!


কিন্তু এজবাস্টনে ম্যান অব দ্য ম্যাচ হওয়া স্যাম কুরানকে কেন বাদ দেওয়া হল? কেন দলে রাখা হল আদিল রশিদকে? যে রশিদ লর্ডস টেস্টে ব্যাট-বল কিছুই করেননি। এ প্রসঙ্গে রুট বলেন, "পুরো পেস অ্যাটাক নয়। ম্যাচে পরের দিকে স্পিন কাজে লাগতেই পারে। তবে এজবাস্টনে আদিল কিন্তু খারাপ পারফরম্যান্স করেননি। একজন স্পিনার হাতে থাকা দরকার।"


# ট্রেন্ট ব্রিজে তৃতীয় টেস্টে ইংল্যান্ডের প্রথম একাদশ : অ্যালিস্টার কুক, কেটন জেনিংস, জো রুট, অলি পোপ, জনি বেয়ারস্টো, জোস বাটলার, বেন স্টোকস, ক্রিস ওকস, আদিল রশিদ, স্টুয়ার্ট ব্রড, জেমস অ্যান্ডারসন।