নিজস্ব প্রতিবেদন: টি-টোয়েন্টি সিরিজে ওয়ান অল হয়েও জিতেছিল ভারত। একদিনের সিরিজেও কি তাই হবে? হ্যাঁ হবেই, এই কথাটা বলা যাচ্ছে না। আর যদি সেটা করতেই হয়, তাহলে কুলদীপ-চাহলকে অভাবনীয় কিছু একটা করে দেখাতেই হবে। আর সেটা না হলে একদিনের সিরিজ হাতছাড়া হবে ভারতের।



COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

তৃতীয় এবং শেষ একদিনের ম্যাচে ইংল্যান্ডের বিরুদ্ধে ২৫৭ রানের লক্ষ্যমাত্রাই রাখতে পেরেছে ভারত। যা রুটদের পক্ষে খুব একটা কঠিন হবে না বলেই মনে করছে ক্রিকেট বিশেষজ্ঞদের একাংশ।


আরও পড়ুন- কুলদীপকে থামানোর রাস্তা বের করল ইংল্যান্ড!


এদিন সিরিজের নির্ণায়ক ম্যাচে টসে জিতে বিরাটদের প্রথম ব্যাটে পাঠানোর সিদ্ধান্ত নেন ব্রিটিশ অধিনায়ক ইয়ন মর্গ্যান। শুরুতেই ইনফর্ম রোহিতকে (১৮ বলে ২) প্যাভিলিয়নে ফেরান ডেভিড উইলি। এরপর শিখর-বিরাট যুগলবন্দিতে এগিয়ে যায় ভারত। ৪৪ রান করে রান আউট হন ধাওয়ান। কিছুক্ষণের মধ্যেই আদিল রাশিদের স্পিনে বোল্ড হয়ে প্যাভিলিয়নে ফেরেন বিরাটও (৭১)। এরপর ধোনি দলকে একা টানলেও সেটা ছিল ‘কচ্ছপের গতিতে’। এদিকে রান রেটও কমতে থাকে। চাপে পড়ে বড় শট খেলতে গিয়ে আউট হন ধোনিও (৬৬ বলে ৪২)। রান পাননি রায়নাও। ২১ রানে ফেরেন হার্দিক। ডেথ ওভারে ভারতকে লড়াই করার মতো স্কোরে নিয়ে যান ভুবি (২১) এং শর্দুল (২২)। সব মিলিয়ে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৫৬ রান করে ভারত।  


আরও পড়ুন- টানা দশ সিরিজ জয়ের হাতছানি টিম ইন্ডিয়ার সামনে


লিডসে ৩টি করে উইকেট পান ব্রিটিশ বোলার রাশিদ এবং ডেভিড উইলি। একটি উইকেট পেলেও ভাল পারফরম্যান্স রয়েছে মার্ক উডের।