জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: পারথে (Perth Stadium) ইংল্যান্ড (England) জয় দিয়েই টি-২০ বিশ্বকাপের (T20 World Cup 2022) অভিযান শুরু করল আফগানিস্তানের বিরুদ্ধে (England vs Afghanistan)। জস বাটলারের (Jos Buttler) টিম এদিন মহম্মদ নবিদের (Mohammad Nabi) পাঁচ উইকেটে হারিয়ে খাতা খুলল। এদিন টস জিতে নবিদের ব্যাট করতে পাঠান বাটলার। কিন্তু আফগানিস্তানের ইব্রাহিম জরদান (৩২ বলে ৩২) ও উসমান ঘনি (৩০ বলে ৩০) বাদে কোনও ব্যাটারই দাঁড়াতে পারেননি স্যাম কারেনের স্পিনের ঘূণীর সামনে। কারেন একাই তুলে নেন ৫ উইকেট। ইংল্যান্ডের প্রথম বোলার হিসাবে কারেন পুরুষদের টি-২০ ক্রিকেটে পাঁচ উইকেট নেওয়ার রেকর্ড করলেন। দুই উইকেট করে নিয়েছেন বেন স্টোকস ও মার্ক উড। কারেন ঝড়ে মাত্র ১১২ রানেই গুটিয়ে যায় আফগানিস্তানের ইনিংস!



COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: Australia vs New Zealand | T20 World Cup 2022: কনওয়ের ব্যাটে কিউয়ি ঝড়! খড়কুটোর মতো উড়ে গেল অজিরা


আফগানিস্তানের অতি বড় সমর্থকও জানতেন যে, এই রান করে ডিফেন্ড করা সম্ভব নয়, তাও আবার ইংরেজদের বিরুদ্ধে। বাস্তবেও সেটাই ঘটল। পাঁচ উইকেট হারিয়েই এই ম্যাচ অনায়াসে বার করে দিল ইংল্যান্ড। জস বাটলার (১৮), অ্যালেক্স হেলস (১৯), ডেভিড মালানরা (১৯) ফিরে যাওয়ার পর লিয়াম লিভিংস্টোন ২১ বলে ২৯ রানের অপরাজিত ইনিংস খেলে ম্যাচের ভাগ্য লিখে দেন। ১১ বল হাতে রেখেই ইংল্যান্ড ম্যাচ বার করে আনে। 


পড়ুন, বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা


(আরও বিশদে আসছে...)



দিনের প্রথম ম্যাচে অ্যারন ফিঞ্চের অস্ট্রেলিয়া বিশ্বকাপের শুরুতেই বিরাট ধাক্কা খায়। নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম ম্যাচেই মুখ থুবড়ে পড়ে তারা। নিজেদের ঘরের মাঠে ৮৯ রানে হেরে যায় 'ইয়েলো আর্মি' ! সিডনিতে টস হেরে প্রথমে ব্যাট করে কেন উইলিয়ামসন অ্যান্ড কোং নির্ধারিত ওভারে তোলে তিন উইকেট হারিয়ে ২০০ রান তোলে। জবাবে অস্ট্রেলিয়া মাত্র ১১১ রানে গুটিয়ে যায়। ২০১১ সালের পর নিউজিল্যান্ড এই প্রথম অস্ট্রেলিয়ার মাটিতে আন্তর্জাতিক ম্যাচে জয়ের মুখ দেখল।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)