ওয়েব ডেস্ক: ইউরোয় আইসল্যান্ডের লড়াই শেষ। কোয়ার্টার ফাইনালে আইসল্যান্ডকে ৫-২ গোলে হারিয়ে শেষ চারে জায়গা করে নিল আয়োজক দেশ ফ্রান্স। প্রথমার্ধে ফরাসি ব্রিগেডের দুরন্ত ফুটবলের কাছে হার মানতে হল আর্নাসনদের। বিরতির আগেই ৪-০ গোলে এগিয়ে যায় দিদিয়ের দেঁশ-র দল। সেখান থেকে আর ফেরা সম্ভব হয়নি আর্নাসনদের। প্রথমে অলিভার জিরুডের গোলে এগিয়ে যায় ফ্রান্স। সাত মিনিটের মধ্যেই ব্যবধান বাড়ান পোগবা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বিরতির ঠিক আগে তিন মিনিটের ব্যবধানে পায়েত আর গ্রেইজম্যানের গোল ফ্রান্সের জয় কার্যত নিশ্চিত করে দেয়। দ্বিতীয়ার্ধে ব্যবধান কমিয়ে ম্যাচে ফেরার চেষ্টা করেছিল আইসল্যান্ড। কিন্তু ম্যাচে জিরুডের দ্বিতীয় গোল ফ্রান্সের জয় নিশ্চিত করে দেয়। সেমিতে বিশ্বচ্যাম্পিয়ন জার্মানির মুখোমুখি হবে ফ্রান্স।


সেমিফাইনাল লাইনআপ
প্রথম সেমিফাইনাল, ৬ জুলাই (রাত ১২.৩০টা,বুধবার)

পর্তুগাল বনাম ওয়েলশ


দ্বিতীয় সেমিফাইনাল,৭ জুলাই (রাত ১২.৩০টা, বৃহস্পতিবার)
জার্মানি বনাম ফ্রান্স



 


এদিকে, লিওনেল মেসির হঠাত অবসর ঘোষণায় হতাশ তাঁর সমর্থকরা। এবার মেসিকে ফেরাতে আর্জেন্টিনায় মিছিল করলেন তাঁর ভক্তরা। বৃষ্টির মধ্যেই ড্রাম, প্ল্যাকার্ড, ছাতা নিয়ে বুয়েনস আয়েরসে পথ হাঁটলেন এলএম টেনের শতাধিক ফ্যান।


মেসির জন্য রাস্তায় নামলেন তাঁর ভক্তরা। কোপা আমেরিকা ফাইনালে চিলির কাছে হারের পর কিছুটা অপ্রত্যাশিতভাবে  ‍জাতীয় দল থেকে অবসর ঘোষণা করে দেন LM10। পরপর তিনটে টুর্নামেন্টের ফাইনালে হারের ধাক্কা সম্ভবত নিতে পারেননি বিশ্বফুটবলের সেরা তারকা। মেসির হঠাত অবসর ঘোষণায় আলোড়ন পড়ে যায় বিশ্বফুটবলে। পেলে থেকে মারাদোনা,আর্জেন্টিনার সাধারণ মানুষ থেকে সেদেশের রাষ্ট্রপতি সবাই একযোগে মেসিকে অবসর ভেঙে ফেরার অনুরোধ করেন। এবার মেসিকে ফেরাতে আর্জেন্টিনায় মিছিল করলেন তাঁর ভক্তরা। বৃষ্টির মধ্যেই ড্রাম, প্ল্যাকার্ড, ছাতা নিয়ে বুয়েনস আয়েরসে পথ হাঁটলেন এলএম টেনের শতাধিক ফ্যান। ডোন্ট লিভ লিও-নামের বোর্ড ভরে উঠল একের পর এক সইয়ে। মেসি ফ্যানেদের আশা তাদের আবেগকে উপেক্ষা করতে পারবেন না LM10। এই মুহুর্তে বাহামাসে ছুটি কাটাচ্ছেন মেসি। অবসর ভাঙা নিয়ে অবশ্য মুখে কুলুপ এঁটেছেন আর্জেন্টিনীয় সুপারস্টার। সেপ্টেম্বরে বিশ্বকাপের যোগ্যতাঅর্জনকারী পর্বের ম্যাচ রয়েছে। তার আগেই চূড়ান্ত কিছু জানাতে হবে মেসিকে।