নিজস্ব প্রতিবেদন: প্রাক্তন বিশ্বচ্যাম্পিয়নদের বিরুদ্ধে লড়াইয়ে নেমে গ্রুপ অফ ডেথের ম্যাচে জয় ছিনিয়ে নিল বর্তমান বিশ্বচ্যাম্পিয়নরা। জার্মানির ডিফেন্ডার ম্যাটস হামেলসের আত্মঘাতী গোলে ১-০ গোলে জার্মানদের পরাস্ত করল ফরাসিরা। গোটা ম্যাচে এই একটিই গোল। ইউরোর গ্রুপ ম্যাচে ফ্রান্স ছিনিয়ে নিল তিন পয়েন্ট। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ম্যাচ শুরুর ২০ মিনিটের মাথায় পোগবার দুর্দান্ত পাস থেকে লুকাস হার্নান্ডেজের শট হামেলসের গায়ে লেগে জার্মান জালে জড়িয়ে যায়। হামেলসের আত্মঘাতী গোলটিই সারা ম্যাচে নির্ণায়ক হয়ে রইল। কার্যত খালি হাতেই তিন বারের ইউরো চ্যাম্পিয়ন জার্মানরা মাঠ ছাড়লেন। 


প্রথমার্ধে পিছিয়ে পড়ার পর থেকেই আক্রমণের ঝড় তোলে জার্মান ব্রিগেড। উইংব্যাক থেকে একের পর এক ক্রস দিতে থাকেন জসুয়া কিমিক। কিন্তু ফ্রান্সের ডিফেন্স ছিল অপ্রতিরোধ্য। সেখানে বারবার আটকে যায় জার্মান ফরোয়ার্ড লাইন।


আরও পড়ুন, UEFA Euro 2020, Portugal vs Hungary: দুরন্ত জয়ে অভিযান শুরু পর্তুগালের, নিজের ঐতিহাসিক ম্যাচে জোড়া গোল করলেন Ronaldo


দীর্ঘদিন পরে জাতীয় দলে ফিরে নজর কেড়েছেন করিম বেঞ্জিমা। পোগবা, কিলিয়ান এমবাপেরা প্রথম থেকে শেষপর্যন্ত একই ছন্দে খেলেন। দ্বিতীয়ার্ধে অফসাইডের জন্য প্রথমে এমবাপে এবং পরে বেঞ্জিমার গোল বাতিল হয়। অফসাইড ও পোস্ট বাধা হয়ে না দাঁড়ালে হয়তো বড় ব্যবধানে জিততে পারত ফ্রান্স। 


ম্যাচের সেরা হন পোগবা। মাঝমাঠ থেকে পুরো ম্যাচে নিজের আধিপত্য বিস্তার করে গিয়েছেন তিনি। দলকে জেতানোর পর পোগবা বলেছেন, দলের পারফরম্যান্সই সবচেয়ে গুরুত্বপূর্ণ।