নিজস্ব প্রতিবেদন: জাতীয় দলের জার্সিতে প্রত্যাবর্তন করেই নিজের ছাপ রেখেছেন হার্দিক পাণ্ডিয়া (Hardik Pandya)। গত বৃহস্পতিবার দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে (Arun Jaitley Stadium, Delhi) ঋষভ পন্থের ভারত দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-২০ সিরিজের প্রথম ম্যাচ খেলতে নেমেছিল। ভারত প্রথমে ব্যাট করে ২১১ রান তুলেছিল। যদিও রান তাড়া করে টেম্বা বাভুমার দল পাঁচ বল বাকি থাকতে সাত উইকেটে এই ম্যাচ জিতে নেয়। পাঁচে নেমে হার্দিক ১২ বলে অপরাজিত ৩১ রানের ঝোড়ো ইনিংস খেলেন। কিন্তু পারফর্ম করেও তিনি চূড়ান্ত সমালোচিত হয়েছেন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ভারতের ইনিংসের শেষ ওভারের পঞ্চম বলে সুযোগ থাকা সত্বেও রান নিতে চাননি হার্দিক। অথচ ননস্ট্রাইক এন্ডে ছিলেন দীনেশ কার্তিকের মতো ফর্মে থাকা ব্যাটার। যিনি সুযোগ পেলে হয়তো শেষ বলে চার-ছক্কা হাঁকিয়ে রান আরও বাড়াতে পারতেন। কিন্তু হার্দিক মাত্র দু’রানই করেন। চার বা ছয় আসেনি তাঁর ব্যাট থেকে। হার্দিকের এই আচরণের জন্য নেটমাধ্যমে সমালোচনার ঝড় উঠে গিয়েছে। ক্রিকেট ফ্যানদের দাবি কেন কার্তিককে স্ট্রাইক দেননি হার্দিক। কারণ কার্তিক কোনও টেলএন্ডার নন, তিনি রীতিমতো ফিনিশার। আইপিএল জয়ী গুজরাত টাইটান্স জয়ী দলে হার্দিকের কোচ আশিস নেহরা। তিনি এক স্পোর্টস ওয়েবসাইটে দেওয়া সাক্ষাৎকারে বলেন, “হার্দিকের অবশ্যই সিঙ্গল নেওয়া উচিত ছিল। উল্টো দিকে তো আর আমি ছিলাম না, দীনেশ কার্তিক ছিল!” যদিও নেহরা ভূয়সী প্রশংসাই করেছেন হার্দিকের। ভারতের বিশ্বকাপ জয়ী প্রাক্তন পেসার বলেছেন যে, হার্দিক যে কোনও শট খেলতেই স্বাচ্ছন্দ্য।


আরও পড়ুন: Manoj Tiwary: মন্ত্রী মনোজের দুরন্ত সেঞ্চুরি! কী বলছেন সৌরাশিস লাহিড়ী-অভিষেক ডালমিয়া?


আরও পড়ুনRishabh Pant-Virat Kohli: কোহলির পর এবার পন্থ! দুর্ভাগ্য তাড়া করল দু'জনকেই


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)