Manoj Tiwary: মন্ত্রী মনোজের দুরন্ত সেঞ্চুরি! কী বলছেন সৌরাশিস লাহিড়ী-অভিষেক ডালমিয়া?

শুক্রবার বেঙ্গালুরুর জাস্ট ক্রিকেট অ্যাকাডেমির মাঠে বাংলার হয়ে দ্বিতীয় ইনিংসে মনোজ তাঁর জাত চিনিয়েছেন। ১৮৫ বলে ১৩৬ রানে ঝকঝকে ইনিংস খেলেন তিনি। ১৯টি চার ও ২টি ছয়ে সাজান নিজের ইনিংস। 

Updated By: Jun 10, 2022, 04:13 PM IST
Manoj Tiwary: মন্ত্রী মনোজের দুরন্ত সেঞ্চুরি! কী বলছেন সৌরাশিস লাহিড়ী-অভিষেক ডালমিয়া?
মনোজের সেঞ্চুরিতে খুশির হাওয়া

শুভপম সাহা: হাসতে হাসতে রঞ্জি ট্রফির সেমিফাইনালে (Bengal vs Jharkhand, Ranji Trophy) পৌঁছে গিয়েছে বাংলা। ঝাড়খণ্ডের বিরুদ্ধে ম্যাচ ড্র হয়েছে ঠিকই। তবে প্রথম ইনিংসে বিরাট রানে এগিয়ে থাকায় রঞ্জির শেষ চারে বাংলা। সেমিফাইনালে মনোজ তিওয়ারিদের (Manoj Tiwary) প্রতিপক্ষ মধ্যপ্রদেশ। ১৪ জুন থেকে শুরু সেমিফাইনাল ম্যাচ। বাংলা বনাম মধ্যপ্রদেশ ম্যাচ হবে আলুরে। কোয়ার্টার ফাইনালে ঝাড়খণ্ডের বিরুদ্ধে দুই ইনিংস মিলিয়ে যথাক্রমে ৭৩ ও ১৩৬ রানের ইনিংস খেলেছেন মনোজ।

শুক্রবার বেঙ্গালুরুর জাস্ট ক্রিকেট অ্যাকাডেমির মাঠে বাংলার হয়ে দ্বিতীয় ইনিংসে মনোজ তাঁর জাত চিনিয়েছেন। ১৮৫ বলে ১৩৬ রানে ঝকঝকে ইনিংস খেলেন তিনি। ১৯টি চার ও ২টি ছয়ে সাজান নিজের ইনিংস। ক্রীড়া প্রতিমন্ত্রীর চেয়ারে বসেও ময়দানে সেঞ্চুরি হাঁকানো যায়। বাংলার প্রাক্তন অধিনায়ক মন্ত্রী হওয়ার পর প্রথম সেঞ্চুরি করলেন। প্রথম শ্রেণির ক্রিকেটে ২৮টি শতরান করে ফেললেন মনোজ। বাংলার সহকারী কোচ সৌরাশিস লাহিড়ী ও সিএবি সভাপতি অভিষেক ডালমিয়া মনোজের ব্যাটিংয়ে মোহিত।

বাংলার সহকারী কোচ সৌরাশিস বেঙ্গালুরু থেকে ফোনে জি ২৪ ঘণ্টা ডিজিটালকে বললেন, "মনোজ বাংলার দারুণ ক্রিকেটার। বহু বছর ধরেই ও এই কাজটা করে আসছে। ওর ক্রিকেটের প্রতি প্যাশন ও ভালবাসা অন্য পর্যায়ের। বাংলার জন্য ভাল খেলার ব্যাপারে অত্যন্ত  দৃড়প্রতিজ্ঞ মনোজ। একজন মন্ত্রী হয়েও ওর খেলার প্রতি খিদেটা একই রকম আছে।" সৌরাশিস আরও বলছেন, "বাংলা দল এই ভাল ক্রিকেটটাই এখন খেলতে চায়। এক ধাপ উঠেছি আমরা। আগামিকাল দল বিশ্রাম নেবে। এরপর প্রস্তুতিতে নেমে পড়ব। এখন ফোকাস আরও ভাল পাঁচটি দিনের।" 

রঞ্জির গ্রুপ পর্বে মাত্র একটি অর্ধশতরান করেছিলেন মনোজ। হাঁটুর চোট সারিয়ে বাংলা দলে ফিরলেও গ্রুপ পর্যায়ে ব্যাট হাতে দাপট দেখাতে পারেননি মনোজ। কিন্তু কোয়ার্টারে খেললেন দাপুটে ইনিংস। সিএবি সভাপতি অভিষেক ডালমিয়া বলছেন, "মনোজ অন্যরকম ক্লাস। ওর মধ্যে একটা ডিটারমিনেশন রয়েছে। ঠিক সময়ে মনোজ ফর্মে এসেছে। আমাদের সামনে এখন কঠিন দু'টো ম্যাচ রয়েছে। মনোজ অত্যন্ত অভিজ্ঞ প্লেয়ার। ভাল খেলে। ওর ওপর প্রত্যাশা রয়েছে আমাদের। আশা করব ও আগামী ম্যাচগুলিতেও ভাল খেলবে।" মনোজের রানে ফেরা যে বাংলার জন্য বিরাট প্রাপ্তি, তা আর নতুন করে বলার অপেক্ষা রাখে না।

আরও পড়ুন: Bengal vs Jharkhand, Ranji Trophy: মন্ত্রী মনোজের দুরন্ত সেঞ্চুরি, রঞ্জির সেমিফাইনালে বাংলা

আরও পড়ুনKane Williamson: শরীরে বাসা বাঁধল মারণ ভাইরাস! দ্বিতীয় টেস্টের বাইরে ক্যাপ্টেন কেন

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)
 

.