জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ছুটির রবিতে কাল মেগা চ্যালেঞ্জ। তিরাশি-এগোরের পর ২০২৩। ফের বিশ্বকাপ জয়ের হাতছানি ভারতের সামনে। ২০ বছর আগে ফাইনালে হারের বদলা। বিরাট-শামির স্ট্র্যাটিজিতেই অস্ট্রেলিয়া বধে তৈরি রোহিত ব্রিগেড। দশে দশের রেকর্ড গড়েই ফাইনালে। লিগটেবিলের শীর্ষে থেকেই বিশ্বজয়ের চ্যালেঞ্জ। ফেবারিট টিম ইন্ডিয়াই। আমেদাবাদের পথে জি ২৪ ঘণ্টায় এক্সক্লুসিভ সৌরভ। শামিতে  উচ্ছ্বসিত দাদা। বিরাট রোহিতদের প্রশংসাতেও পঞ্চমুখ।   


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন, Sourav Ganguly | World Cup 2023 Final: আহমেদাবাদে কে হাসবে শেষ হাসি? মহাযুদ্ধের বিরাট ভবিষ্যদ্বাণী মহারাজের


অন্যদিকে মহাম্যাচে দেশজুড়ে ক্রিকেট জ্বর। রাতারাতি চারগুণ বিমান মাসুল। আমেদাবাদে চড়া হোটেল ভাড়াও। মোদী স্টেডিয়ামে ফাইনাল। মেগাশো বায়ুসেনার। সবরমতীর ফুটন্ত জল বঙ্গোপসাগরেও। পাড়ায় পাড়ায় জায়েন্ট স্ক্রিন। শনিবার সকালে কলকাতা ছাড়ার আগে সৌরভ গঙ্গোপাধ্যায় বলেন, 'ইন্ডিয়া দারুণ খেলে ফাইনালে উঠেছে। আমরাও ২০০৩ সালে ভালো খেলে ফাইনালে উঠেছিলাম। তবে সেই অস্ট্রেলিয়া ও এই অস্ট্রেলিয়ার অনেক ফারাক। খুবই আশাবাদী। মহম্মদ শামি এই টুর্নামেন্টে বেস্ট বোলার। তবে কেবল শামি নয় জিততে গেলে সবাইকে ভালো বল করতে হবে। বেস্ট অফ লাক। কারণ ফাইনাল জিততে গেলে একটু ভাগ্যের প্রোয়জন হয়। প্রত্যেকে ভালো খেলছে'। 


নিউজিল্যান্ডকে হারিয়ে আগেই বিশ্বকাপ ফাইনালে যাওয়ার টিকিট পাকা করে নিয়েছে ভারত। পরে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে ফাইনালে অস্ট্রেলিয়া। এই ক্যাঙারুর দেশই এখন ভারতের মুখোমুখি। এরই মধ্যে ভারতীয় সমর্থকের কাপ-উন্মাদনা তুঙ্গে। ইডেনে ম্য়াচের দক্ষিণ আফ্রিকা-অস্ট্রেলিয়া ম্য়াচের পর সৌরভের সঙ্গে কথা বলেছিলেন সাংবাদিকরা। তাঁর থেকে জানতে চাওয়া হয়েছিল যে, ফাইনালে কী হতে চলেছে। সৌরভ যার উত্তরে বলেন, 'ভারতকে এই মুহূর্তে বিধ্বংসী দেখাচ্ছে। আহমেদাবাদের জন্য় টিম ইন্ডিয়াকে অল দ্য বেস্ট। ভারত এই টুর্নামেন্টে অসাধারণ খেলেছে। বিশ্বকাপ ট্রফি থেকে ভারত এক ম্যাচ দূরে রয়েছে। ভারত পুরো টুর্নামেন্টে যেভাবে খেলেছে, সেভাবে খেলতে পারলে, তাদের রোখা কঠিন হয়ে যাবে। ফাইনালে ভালো ম্যাচ হবে। কারণ অস্ট্রেলিয়াও ভালো দল।' 


আরও পড়ুন, Gautam Gambhir: 'হয়তো সোশ্যাল মিডিয়ায় প্রচুর ফলোয়ার্স...' এই ভারতীয় জন্য গলা ফাটালেন গম্ভীর


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)