Gautam Gambhir: 'হয়তো সোশ্যাল মিডিয়ায় প্রচুর ফলোয়ার্স...' এই ভারতীয় জন্য গলা ফাটালেন গম্ভীর

Gautam Gambhir Hugely Praises Shreyas Iyer As Unsung Hero: গৌতম গম্ভীর ফের একবার গলা ফাটালেন শ্রেয়স আইয়ারের জন্য। সাফ বলছেন যে, শ্রেয়সের কোনও প্রশংসাই পাচ্ছেন না।  

Updated By: Nov 17, 2023, 05:52 PM IST
Gautam Gambhir: 'হয়তো সোশ্যাল মিডিয়ায় প্রচুর ফলোয়ার্স...' এই ভারতীয় জন্য গলা ফাটালেন গম্ভীর
গৌতম গম্ভীর জানিয়ে দিলেন শ্রেয়স প্রশংসিতই হচ্ছেন না

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চলতি বিশ্বকাপের (Cricket World Cup 2023) একমাত্র দল হিসেবে ভারতই লিগ পর্যায়ে ছিল অপরাজিত। টানা নয় ম্য়াচ জিতে, 'আনবিটেন চ্য়াম্পিয়ন' হয়েই সেমি ফাইনালে খেলতে নেমেছিল রোহিত শর্মা (Rohit Sharma) অ্যান্ড কোং। গত বুধবার বিশ্বকাপের প্রথম সেমিতে মুখোমুখি হয়েছিল ভারত-নিউ জিল্য়ান্ড (IND vs NZ, World Cup 2023)। রোহিত শর্মা (Rohit Sharma) অ্যান্ড কোং ৭০ রানে কেন উইলিয়ামসনদের (Kane Williamson) হারিয়ে কাপযুদ্ধের ফাইনালের (ICC Cricket World Cup 2023 Final) টিকিট কনফার্ম করে ফেলেছে। ভারতীয় দলের এই সাফল্যের নেপথ্যে কোনও একজনের নাম নেই। গোটা দলই পারফর্ম করছে। তবে ব্য়াটারদের মধ্য়ে তিনজন নিয়মিত রান করেছেন। তাঁরা বিরাট কোহলি (Virat Kohli), রোহিত শর্মা (Rohit Sharma) ও শ্রেয়স আইয়ার (Shreyas Iyer)। তবে গৌতম গম্ভীরের (Gautam Gambhir) মতে শ্রেয়স কোনও প্রশংসাই পাচ্ছেন না। 

আরও পড়ুন: Dua Lipa | World Cup 2023 Final: সমাপ্তি অনুষ্ঠানে ডুয়া? রাহুল-শুভমনদের প্রশ্ন, বারবার 'ফিজিক্যাল' পপস্টার!

নিউ জিল্য়ান্ডের বিরুদ্ধে বিরাট ছাড়াও শ্রেয়স করেছেন শতরান। তাঁর ব্য়াট কথা বলেছিল বলেই ভারত এই ম্য়ামথ রান করতে পেরেছিল সেদিন। যদিও রান তাড়া করতে নেমে কেন ও ড্য়ারেল মিচেল এমন খেলা খেলতে শুরু করেছিলেন যে, এক সময়ে ভারত চাপে পড়ে গিয়েছিল রীতিমতো। মনে হচ্ছিল নিউজিল্য়ান্ড ম্য়াচ বার করে দেবে। যদি ভারত আরও ৩০-৪০ রান কম করত, তাহলে কিন্তু রোহিতদের বুকে কাঁপুনি ধরে যেত। এই প্রসঙ্গে ভারতের প্রাক্তন ওপেনার ও কাপ জয়ী ক্রিকেটার গম্ভীর কথা বলেছেন। ম্য়াচের পর সম্প্রচারকারী চ্যানেলে গম্ভীর ভূয়সী প্রশংসা করেন শ্রেয়সের। তিনি বলেন, 'আমি ম্যাচের সময়ে অন-এয়ার বলেছি, এখন রিপিট করছি। নিউ জিল্য়ান্ডের বিরুদ্ধে ও গেমচেঞ্জার ছিল। আমার মনে হয় সম্ভবত ওর সোশ্যাল মিডিয়ায় প্রচুর ফলোয়ার্স নেই বলেই, ওর সেরকম প্রশংসিত হয় না। কিন্তু ও প্রথম বিশ্বকাপ খেলছে। রোহিত শর্মা ও বিরাট কোহলিরা তো বড় ম্য়াচে পারফর্ম করবেই। কোহলি ওর চতুর্থ বিশ্বকাপ খেলছে। রোহিত তিনটে খেলেছে। ভাবুন শ্রেয়সের এটা প্রথম বিশ্বকাপ। আমার মতে ও অবিশ্বাস্য ব্য়াটিং করছে। ও বিরাটের উপর চাপটাই আসতে দেয়নি। ৩৫০ এবং ৩৯০-এর মধ্য়ে ফারাকটা গড়ে দিয়েছে শ্রেয়সই। ভাবুন তো যদি ভারত ৩৫০ করত, তাহলে কী চাপেই না পড়ে যেত।'

চলতি কাপযুদ্ধের সর্বাধিক রানশিকারিদের যে ২৫ জনের তালিকা তৈরি করেছে আইসিসি, সেখানে মগডালে বিরাজমান ব্য়াটিং মায়েস্ত্রো বিরাট। তিনি ১০ ইনিংসে করেছেন ৭১১ রান। পাঁচে ভারত অধিনায়ক রোহিত। ১০ ইনিংসে করেছেন ৫৫০ রান। সাতে শ্রেয়স আইয়ার। ১০ ইনিংসে য়াঁর রান ৫২৬। অর্থাৎ তিন ব্য়াটারই বিশ্বকাপে ৫০০-র উপর রান করলেন। অতীতে বিশ্বের কোনও দলের তিন ব্য়াটার কাপযুদ্ধের একক সংস্করণে ৫০০-র বেশি রান করেননি। বিরাট-রোহিত-শ্রেয়সের সৌজন্য়ে ভারত বিরল বিশ্বরেকর্ড করল।

আরও পড়ুন: World Cup 2023 Final: আহমেদাবাদে 'আগুন'; হোটেল নিচ্ছে চার লাখ! বিমানে একপিঠের ভাড়াই ৭০ হাজার

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)
 

 

 

.