নিজস্ব প্রতিবেদন: কানপুরে চলছে ভারত-নিউজল্যান্ড (India and New Zealand) টেস্ট সিরিজের প্রথম টেস্ট। শনিবার অর্থাৎ আজ তৃতীয় দিনের সকালে ভারতীয় ফ্যানরা উইকেটের পিছনে ঋদ্ধিমান সাহার (Wriddhiman Saha) বদলে কেএস ভারতকে ( KS Bharat) দেখে রীতিমতো চমকে গিয়েছেন। এখন প্রশ্ন গতকাল ব্যাট করে এদিন কেন কিপিং করছেন না ঋদ্ধিমান? বিসিসিআই ট্যুইট করে জানিয়েছে যে, বঙ্গজ উইকেটকিপার-ব্যাটারের ঘাড়ে টান ধরায় তিনি অস্বস্তি অনুভব করেন। ফলে ঋদ্ধির পরিবর্তে খেলছেন তাঁর ব্যাক-আপ হিসাবে দলে থাকা অন্ধ্রপ্রদেশের উইকেটরক্ষক-ব্যাটার। বোর্ডের মেডিক্যাল টিম ঋদ্ধিমানের শুশ্রুষায় রয়েছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: Wriddhiman Saha 'আর না'! খেলুক KS Bharat, বলছেন ফ্যানরা



গতকাল সাতে ব্যাট করতে নেমে ১২টি বল খেলে মাত্র ১ রান করে ঋদ্ধিমান ফিরে গিয়েছিলেন সাজঘরে। ফের ব্যাট হাতে হতাশ করেন ঋদ্ধি। পরিসংখ্যান বলছে যে, ২০১৭ সালে শেষবার ঋদ্ধিমানের ব্যাট থেকে এসেছিল অর্ধ-শতরান। ঋদ্ধিমান শেষ ১৪ ইনিংসে ভারতের হয়ে ১৫৬ রান করেছেন ১৪.১৮-এর গড়ে। তাঁর সর্বোচ্চ রান ২৯। এই নিয়ে কোনও সন্দেহ নেই যে, ঋদ্ধি ভারতের সেরা উইকেটকিপার। কিন্তু তাঁর ব্যাট একেবারেই কথা বলছে না। ঋদ্ধিমানের ফর্ম দেখে বহু ভারতীয় সমর্থকই দলে তাঁর জায়গা নিয়ে প্রশ্ন তুলেছেন। তাঁদের বক্তব্য এবার টিম ইন্ডিয়ার সময় এসেছে সামনের দিকে তাকানোর। ঋদ্ধিমানকে আর তাঁরা দলে দেখতে চাইছেন না। ফ্যানদের দাবি নির্বাচকরা কেএস ভারতকে (KS Bharat) নিয়ে ভাবুন। 


ভারত-নিউজিল্যান্ড সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট শুরু ৩ ডিসেম্বর থেকে। খেলা হবে মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে। এখন দেখার সেই টেস্টে ঋদ্ধিমানকেই টিম ম্যানেজমেন্ট জায়গা দেয় নাকি কেএস ভারত থাকবেন প্রথম একাদশে! অন্যদিকে ঋষভ পন্থ তিন ফর্ম্যাটেই দেশের এক নম্বর উইকেটকিপার হয়ে উঠেছেন। ফলে ঋদ্ধিমানের টেস্ট দলে উইকেটের পিছনে 'পাকা' আসনটিও কার্যত আর নেই। এই সিরিজে পন্থের পরিবর্তে ঋদ্ধির কাছে সুযোগ ছিল নিজেকে মেলে ধরার। যা কার্যত ধাক্কা খেল। নিউজিল্যান্ডের বিরুদ্ধে চলতি টেস্ট সিরিজ শেষ হলেই টিম ইন্ডিয়া উড়ে যাবে দক্ষিণ আফ্রিকায়। প্রোটিয়াদের বিরুদ্ধে বিরাট কোহলি-রোহিত শর্মারা পূর্ণাঙ্গ (তিনটি টেস্ট, তিনটি ওয়ানডে ও চারটি টি-২০) সিরিজ খেলবে। সেই সিরিজে অবধারিত ভাবে থাকবেন পন্থ। কেএস ভারত যদি নিজেকে প্রমাণ করতে পারেন, তাহলে দক্ষিণ আফ্রিকার উড়ানে পন্থের সঙ্গে কেএস ভারত উড়ে যেতেই পারেন। 


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)