নিজস্ব প্রতিবেদন: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একটি ওয়ান ডে ম্যাচে বল হাতে এক ওভারে বেদম মার খেয়েছিলেন ভারতীয় পেসার ইশান্ত শর্মা। কার্যত জেতা ম্যাচ প্রতিপক্ষের হাতে তুলে দিয়েছিলেন তিনি। কিন্তু এমন জঘন্য পারফরম্যান্সের পর ভেঙে পড়েছিলেন ইশান্ত শর্মা। বাদ দিয়েছিলেন খাওয়া-দাওয়া, এমনকী ঘুমও উড়ে গিয়েছিল। পিছন ফিরে তাকিয়ে ভারতীয় পেসার বলছেন, দুঃস্বপ্নের মতো সময় বদলে দিয়েছে তাঁকে। শুধু তাই নয়, বান্ধবীর কাছে ফোন করে কেঁদেও ছিলেন সেই সময় এতদিন পর সেই কথা জানালেন ঈশান্ত।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


আড্ডায় ইশান্ত বলছিলেন, ২০১৩ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মোহালির একদিনের ম্যাচের কথা। ৩০৪ রান তাড়া করতে নেমে শেষ তিন ওভারে অস্ট্রেলিয়ার প্রয়োজন ছিল ৪৪রান। তখন পর্যন্ত ৭ ওভার বোলিং করে ৩৩ রানে ১ উইকেট নেওয়া, ইশান্ত শর্মাকে আক্রমণে আনেন তখনকার ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। আর তার পরেই ম্যাচের ছবিটা বদলে যায়। ইশান্তের ওভারের প্রথম বলে চার মারেন জেমস ফকনার, পরের দুটো বলেই ছক্কা, চতুর্থ বলে দুই রান, আর শেষ দুটো বলে জোড়া ছক্কা। এক ওভারে ৩০ রান ম্যাচ চলে যায় অস্ট্রেলিয়ার দিকে। তিন বল বাকি থাকতেই ৪ উইকেটে ম্যাচ জিতে নেয় অজিরা।



তিনি বলেন, "আমার জীবনের মোড় ঘুরিয়ে দিয়েছে ২০১৩ সালের ওই ঘটনা। ফকনার যখন আমার এক ওভারে ৩০ রান নিয়ে অস্ট্রেলিয়াকে জয়ের পথে এগিয়ে দেয় তখন আমার মনে হয়েছিল দেশের সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছি আমি। দু-তিন সপ্তাহ কারোর সঙ্গে কথা বলিনি। অনেক কেঁদেছি.... এমনিতে আমি শক্ত মনের, মা বলেন। কিন্তু ওই সময় আমি বান্ধবীকে ফোন করে শিশুর মত কেঁদেছি। ওই তিনটে সপ্তাহ ছিল দুঃস্বপ্নের মতো। খাওয়া-দাওয়া বাদ দিয়েছিলাম। ঘুমাতে পারতাম না। টিভি খুললেই দেখা যেত লোকের সমালোচনা করছে। সত্যি আমার অবস্থা খুব খারাপ হয়ে গিয়েছিল আমার।"



আরও পড়ুন - লেবাননের বেইরুটে বিস্ফোরণ, প্রার্থনায় বিরাট-যুবি-মিতালি-সিন্ধুরা