নিজস্ব প্রতিবেদন: বায়ার্ন মিউনিখের (Bayern Munich) পলিশ স্ট্রাইকার রবার্ট লেওয়ানডস্কি (Robert Lewandowski) জিতলেন ফিফা বেস্ট মেন'স প্লেয়ার পুরস্কার ( FIFA Best Men’s Player award for 2021)। বার্সেলোনার (Barcelona) স্প্যানিশ মিডফিল্ডার অ্যালেক্সিয়া পুটেলাসকে ফিফা মহিলাদের ( FIFA Best Women’s Player award for 2021) মধ্যে বর্ষসেরা হিসাবে বেছে নিয়েছে। বিশ্ব ফুটবলের সর্বোচ্চ নিয়ামক সংস্থা ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে (Cristiano Ronaldo) বিশেষ পুরস্কারে (FIFA Special The Best Award) সম্মানিত করেছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আন্তর্জাতিক ফুটবলের অন্যতম সেরা তারকা লেওয়ানডস্কি এই নিয়ে টানা দ্বিতীয়বার ফিফা-র বর্ষসেরা সম্মানে ভূষিত হলেন। গতবছর লেওয়ানডস্কি জার্মান কিংবদন্তি গার্ড মুলারকে (Gerd Mueller) টপকে বুন্দেশলিগায় (Bundesliga) এক মরশুমে ৪১ গোল করে চমকে দেন। লেওয়ানডস্কির হাতে এই পুরস্কার দেখার পর পোল্য়ান্ডের প্রধানমন্ত্রী ম্যাটিউজ মোরাউইকি ফেসবুকে লেখেন, "রবার্ট স্পেশ্যাল। আমাদের দেশের ইতিহাসে শ্রেষ্ঠ ফুটবলার। সেরা পলিশ অ্যাম্বাসডর ও তরুণদের কাছে ও রোল মডেল। সেটা শুধু ফুটবলের জন্যই নয় "



আরও পড়ুন: ISL 2021-22: কোভিডের ধাক্কা কাটিয়ে অবশেষে দল নিয়ে মাঠে নামলেন কোচ Mario Rivera


রোনাল্ডো আর্ন্তজাতিক ফুটবলে পুরুষদের মধ্য়ে সর্বকালের সর্বোচ্চ গোলদাতা হওয়ায় পেয়েছেন ফিফার বিশেষ পুরস্কার। ইরানের আলি দাইকে (১০৯) টপকে সিআর সেভেন এখন মগডালে। পর্তুগালের হয়ে তাঁর করা হয়ে গিয়েছে ১১৫টি গোল। পুরস্কার পেয়ে তিনি বলেন,"আমি খুবই খুশি। এটা আমার জন্য বিশেষ পুরস্কার। অত্যন্ত গর্বিত। দারুণ কৃতিত্ব। কখনও ভাবিনি আমি একদিন বিশ্বের এক নম্বর হব এবং সর্বকালের সর্বোচ্চ গোলদাতা হব।" রোনাল্ডো ২০০৪  সাল থেকে পর্তুগালের হয়ে খেলছেন। প্রাক্তন সতীর্থদের পাশাপাশি পরিবারকে ধন্যবাদ জানিয়েছেন তিনি।



২৭ বছরের পুটেলাস বার্সেলোনা মহিলা দলের প্রাণভোমরা। দলকে স্প্যানিশ লিগ জেতানোর পাশাপাশি উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ ( UEFA Champions League) জেতান গত মরশুমে। সেরা কোচের পুরস্কার পেয়েছেন চেলসির থমাস টাচেল (Thomas Tuchel)। টাচেল দলের দায়িত্ব নেওয়ার কয়েক মাসের মধ্যেই চেলসিকে জেতান চ্যাম্পিয়ন্স লিগ। চেলসির মহিলা দলের কোচ এমা হায়েস হয়েছেন সেরা মহিলা কোচ। অসাধারণ সাফল্য দিয়েছেন চেলসিকে। গত মরশুমে ট্রফির ট্রেবল (উইমেন'স সুপার লিগ, এফএ কাপ ও লিগ কাপ) জেতান ক্লাবকে


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)