নিজস্ব প্রতিবেদন: ২০১৭ সালে ভারতে (India) আয়োজিত হয়েছিল পুরুষদের অনুর্ধ্ব-১৭ বিশ্বকাপ। চলতি বছরের শেষের দিকে আবারও ভারতের মাটিতে বসতে চলেছে বিশ্বকাপ। তবে এই বছর অক্টোবরে আয়োজিত হবে মহিলাদের অনুর্ধ্ব-১৭ বিশ্বকাপ (FIFA U-17 Women's World Cup 2022)। সেই বিশ্বকাপের ১৬টি দল আগেই নির্ধারিত হয়ে গিয়েছিল, এ বার কোন দল কোন গ্রুপে থাকবে, সেটাও নির্ধারিত হয়ে গেল।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

২৪ জুন অনুর্ধ্ব-১৭ বিশ্বকাপের ড্র হওয়ার কথা ছিল। সেইমতোই ১৬টি দলকে চারটি গ্রুপে ভাগ করে আয়োজিত হল বিশ্বকাপ ড্র। আয়োজক ভারতীয় দল গ্রুপ ‘এ’ তে জায়গা করে নিয়েছে। ভারতের সঙ্গে এই গ্রুপে যুক্তরাষ্ট্র (USA), মরক্কো (Morocco) তো আছেই, পাশাপাশি ব্রাজিলও (Brazil) রয়েছে একই গ্রুপে। ১১ অক্টোবর ভারত ভুবনেশ্বরে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামবে যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে। এরপর ১৪ তারিখ মরক্কো ও ১৭ তারিখ ব্রাজিলের বিরুদ্ধে খেলবে জুনিয়র 'ব্লু টাইগ্রেসরা'। 



এছাড়া গ্রুপ ‘বি’তে নাইজেরিয়া, জার্মানি, চিলি ও নিউজিল্যান্ড রয়েছে। গ্রুপ ‘সি’তে স্পেন, মেক্সিকো, কলম্বিয়া ও চিন আছে। আর গ্রুপ ‘ডি’তে কানাডা, তানজানিয়া, জাপান ও ফ্রান্স জায়গা করে নিয়েছে। সব মিলিয়ে গ্রুপ বাছাইয়ের মধ্যে দিয়েই কিন্তু অনুর্ধ্ব-১৭ বিশ্বকাপের দামামা বেজে গেল। ভারতীয় দলও প্রস্তুতি জোরকদমেই চালাচ্ছে। ইতালিতে তারা মহিলাদের টরেন্টো ফুটবল টুর্নামেন্টে অংশগ্রহণ করেছে। প্রথম ম্যাচে ইটালির বিরুদ্ধে ৭-০ বিরাট ব্যবধানে পরাজিত হলেও, চিলির বিরুদ্ধে আজ কিন্তু আরও ভাল পারফর্ম করার আশা নিয়ে মাঠে নামবে ভারতীয় তরুণীরা।  


আরও পড়ুন: Rishabh Pant, ENG vs IND: টেস্টের আগে ভারতকে স্বস্তি দিল পন্থের ব্যাট, নজর কাড়লেন শামি, জাদেজা


আরও পড়ুন: কোন ইস্যুতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হস্তক্ষেপ দাবি করলেন মনোজ তিওয়ারি? জেনে নিন


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)