নিজস্ব প্রতিবেদন: নিউজিল্যান্ডের (New Zealand) প্রাক্তন অলরাউন্ডার ক্রিস কেয়ার্নস (Chris Cairns) রয়েছেন হাসপাতালের লাইফ সাপোর্টে! হৃদজনিত সমস্য়ার জন্যই ক্যানবেরার এক হাসপাতালে জীবনদায়ী ব্যবস্থায় রয়েছেন কেয়ার্নস। এমনটাই রিপোর্ট নিউজিল্যান্ড মিডিয়ার।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

৫১ বছরের কেয়ার্নসের অ্যারোটিক ডিসেকশনের জন্য একাধিক অস্ত্রোপচার হয়। কিন্তু তাতেও কোনও সুরাহা হয়নি। জানা যাচ্ছে কেয়ার্নসকে এবার সিডনির বিশেষ হাসপাতালেই স্থানান্তরিত করা হবে। নিউজিল্যান্ড ক্রিকেট প্লেয়ার্স অ্যাসোসিয়েশন যদিও কেয়ার্নসের স্বাস্থ্য নিয়ে কোনও আপডেট দিতে পারেনি।


আরও পড়ুন: IPL 2021: আইপিএলে একাধিক নতুন নিয়ম, বল গ্যালারিতে গেলেই স্যানিটাইজড!



 
৬২টি টেস্ট ও ২১৫টি একদিনের ম্যাচ খেলা কেয়ার্নস জোজ়া টি-২০ ম্যাচও খেলেন। কেয়ার্নসকে তাঁর সময়েরই নন, নিউজিল্যান্ডেরও অন্যতম সেরা অলরাউন্ডার ছিলেন। ক্রিকেট ছাড়ার পর ক্রিকেট পণ্ডিত হিসেবেই কাজ করেন কেয়ার্নস। তাঁর এই অসুস্থতার খবরে বাইশ গজে রীতিমতো আলোড়ন পড়ে গিয়েছে।


অ্যারোটিক ডিসেকশন ঠিক কী?


শরীরের প্রধান ধমনীর গায়ে এই ক্ষত তৈরি হয়। ধমনীগাত্রের ভিতরের স্তরে এই ক্ষত হয়, এবার রক্ত যখন সেই জায়গাটা অতিক্রম করে তখন তা ধমনীগাত্রে চাপ তৈরি করে। এই চাপে ক্ষতের পরিসর বেড়ে যেতে পারে, ছিঁড়েও যেতে পারে ধমনীস্তর। এবং শেষপর্যন্ত যদি সেইখান দিয়ে রক্তক্ষরণ ঘটে তখন তা শরীরের পক্ষে ভয়ানক ব্যাপার হয়ে দাঁড়ায়।
 
 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)