নিজস্ব প্রতিবেদন : ২০১৩ সাল পর্যন্ত তিনি কখনও ডিউস বল ছুঁয়ে দেখেননি। দিল্লির নেটে প্রথমদিন নভদীপ সাইনিকে দেখেই প্রতিভা চিনতে ভুল করেননি গৌতম গম্ভীর। সেদিন সাইনিকে বুট উপহার দিয়েছিলেন তিনি। সেই নভদীপ সাইনি জাতীয় দলের জার্সিতে টি-২০ অভিষেকেই বাজিমাত করলেন। সিরিজের প্রথম ম্যাচে ৪ উইকেটে জিতেছে ভারত। চার ওভারে মাত্র ১৭ রান খরচায় নিয়েছেন ৩টি উইকেট নিয়েছেন সাইনি। ছিল একটি মেডেন ওভার।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-  অবিলম্বে জম্মু-কাশ্মীর ছাড়ার নির্দেশ ইরফান পাঠানসহ ১০০ ক্রিকেটারকে



প্রথমে ব্যাট করে ৯ উইকেটে ৯৫ রান তুলেছে ওয়েস্ট ইন্ডিজ। কায়রন পোলার্ড সর্বোচ্চ ৪৯ রান করেছেন। নিকোলাস পুরান করেন ২০। আর কোনও উইন্ডিজ ব্যাটসম্যান দুই অঙ্কের ঘরেই যেতে পারেননি। ১৮তম ওভারে ৬ উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় ভারতীয় দল। তবে ওয়েস্ট ইন্ডিজের ইনিংস শেষ হওয়ার পর গৌতম গম্ভীর দুই প্রাক্তনকে আক্রমণ করে বসেন। আসলে নভদীপ সাইনিকে দিল্লির রনজি দলে জায়গা দেওয়ার ব্যাপারে বিরোধিতা করেছিলেন চেতন চৌহান ও বিষেণ সিং বেদি। কিন্তু শেষ পর্যন্ত সাইনির দিল্লির হয়ে খেলা আটকাতে পারেননি তাঁরা।


আরও পড়ুন-  বঙ্গ ক্রিকেটে অবদান, দিল্লির ছেলে অরুণ লালকে জীবনকৃতী সম্মান দিল সিএবি


সাইনি হরিয়ানার ছেলে। চেতন চৌহান ও বিষেণ সিং বেদি দিল্লির বাইরে কাউকে দলে সুযোগ দিতে চাইছিলেন না। সাইনি ভারতীয় দলের হয়ে খেলতে নামার আগেই তাঁকে নিয়ে সমালোচনা করেছিলেন বেদি ও চৌহান। তাই সাইনি দুরন্ত পারফরম্যান্স করার পরই গম্ভীর এই দুই প্রাক্তনকে আক্রমণ করেন। টুইটারে লেখেন, ''অসাধারণ সাইনি, প্রথম ম্যাচেই এমন পারফরম্যান্স! সাইনি তুমি বল করার আগেই দুটো উইকেট তুলে নিয়েছ। বিষেণ সিংহ বেদি এবং চেতন চৌহানের মিডল স্টাম্প উড়ে গিয়েছে। তুমি মাঠে নামার আগেই ওঁরা তোমার ভবিষ্যৎ বলে দিয়েছিল। লজ্জা!''