নিজস্ব প্রতিবেদন- দুজনের মধ্যে সাপে-নেউল সম্পর্ক। একজন একটু এদিক-ওদিক বললে আরেকজন ছেড়ে কথা বলেন না। কখনও আফ্রিদি আক্রমণ করেন। কখনও আবার গৌতম গম্ভীর ফুঁসে ওঠেন। সোশ্যাল মিডিয়ায় হোক বা টিভি চ্যানেলের সাক্ষাত্কারে, গম্ভীর-আফ্রিদির মানেই উত্তপ্ত বাক্য বিনিময়! তবে এখন পরিস্থিতি আলাদা। করোনাভাইরাসের প্রকোপ শত্রুতা ভুলিয়েছে। করোনায় আক্রান্ত হয়েছেন পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার শাহিদ আফ্রিদি। আর এমন দুঃসময় আফ্রিদি দ্রুত আরোগ্য কামনা করলেন গম্ভীর। দুজনের মধ্যে রাজনৈতিক ও আদর্শগত পার্থক্য থাকলেও এই দুর্দিনে সেসব উধাও। আফ্রিদির সুস্থতা কামনা করেছেন বিজেপি সাংসদ গম্ভীর।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

‘সালাম ক্রিকেট ২০২০’ নামক এক অনুষ্ঠানে প্রধান অতিথি হয়ে গিয়েছিলেন গম্ভীর। সেখানেই তিনি জানতে পারেন, আফ্রিদি করোনায় আক্রান্ত হয়েছেন। তার পরই গম্ভীর বলেন, যে কেউই এই ভাইরাসে আক্রান্ত হতে পারে। কিন্তু এমন মারণ ভাইরাসে কারও আক্রান্ত হওয়া ভাল খবর নয়। আফ্রিদির দ্রুত আরোগ্য কামনা করি। এমনকী, দেশের প্রতিটি আক্রান্ত যেন দ্রুত সেরে ওঠে, সেই কামনা করি। ভারত-পাকিস্তান ইস্যু নিয়ে মাঝেমধ্যেই লেগে যায় গম্ভীর-আফ্রিদির। কিন্তু এখন সেসবের সময় নয়। এই সময় দুই দেশের তারকারাও মানবিক হয়ে উঠেছেন। তাই এই সময় কেউই একে অপরের প্রতি বিদ্বেষ উগড়ে দিচ্ছেন না।


আরও পড়ুন-  দুঃসময়ে ভারতীয় ছাত্রদের মানবিক উদ্যোগ! মুগ্ধ ওয়ার্নার, গিলক্রিস্ট


আফ্রিদিকে এবারের মতো কিছু না বললেও গম্ভীর কিন্তু পাকিস্তানকে সমালোচনার সুযোগ ছাড়লেন না। ভারতে দরিদ্রদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে সরাসরি টাকা পাঠিয়ে সাহায্য করতে চেয়েছিল পাকিস্তান। তবে পাকিস্তানের সেই প্রস্তাব হাসি মুখে ফিরিয়ে দিয়েছে ভারত সরকার। পাকিস্তানের অর্থনীতির এমনিতেই বেহাল দশা। ঋণে জর্জরিত ইমরান খানের দেশ। করোনা প্রকোপ বাড়ার পর থেকে পাকিস্তানের অবস্থা আরও উদ্বেগজনক হয়ে উঠেছে। এমন সময় পাকিস্তানের প্রশাসন নিজের দেশের দুঃস্থ মানুষদের পাশে না দাঁড়িয়ে ভারতের দরিদ্র মানুষদের সাহায্য করতে চাইছে। গম্ভীর এদিন বলেন, ''আগে ওরা সীমান্তে সন্ত্রাস বন্ধ করুক। তার পর আগে নিজেদের দেশের মানুষের পাশে দাঁড়াক পাকিস্তানের প্রশাসন। আমাদের কথা ভাবার জন্য পাকিস্তানকে ধন্যবাদ। কিন্তু ওদের সাহায্যের প্রয়োজন নেই আমাদের।''