নিজস্ব প্রতিবেদন :  ১৪ ফেব্রুয়ারি পুলওয়ামায় জঙ্গি হামলার প্রতিবাদে দেশ জুড়ে পাক বিরোধী স্লোগান ওঠে। বাইশ গজও বাদ পরেনি সেই বিক্ষোভের আঁচ থেকে। দেশের বিভিন্ন স্টেডিয়ামে পাক ক্রিকেটারদের ছবি সরানো থেকে বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ বয়কটের ডাক ওঠে দেশ জুড়ে। প্রাক্তনীরাও সরব হন। প্রতিবাদে গলা মেলান। প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গাঙ্গুলি তো স্টেপ আউট করে বলেই দেন, পাকিস্তানের সঙ্গে সব রকমের সম্পর্ক ত্যাগ করা উচিত্। সৌরভের সুরেই এবার সুর মেলালেন গৌতম গম্ভীর। বিশ্বকাপে দুই পয়েন্ট যায় যাক, পাকিস্তানকে সার্বিকভাবে বয়কটের দাবিতে অনড় গম্ভীর।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING



শহীদ জওয়ানদের জীবনের ওপর কিছু হচতে পারে না। খেলাধুলোও নয়। এমনটা জানিয়েই বিশ্বকাপে পাকিস্তান ম্যাচ বয়কটের ডাক তুললেন গৌতম গম্ভীর। তিনি বলেন, " বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে ভারত ম্যাচ খেলবে কিনা সেটা সিদ্ধান্ত নেবে বিসিসআই। তবে আমার ব্যক্তিগতভাবে মনে হয়, ম্যাচ বয়কট করা উচিত্। দু পয়েন্ট এমন কিছু গুরুত্বপূর্ণ নয়। ক্রিকেটের ওপরে তো একজন জওয়ানের জীবন হতে পারে না। দেশ সবার আগে।"



এমনকী বিশ্বকাপের ফাইনালে পাকিস্তান উঠলেও তাদের বিরুদ্ধে ম্যাচ না খেলার কথাই বলেছেন গম্ভীর। পাকিস্তানের বিরুদ্ধে না কেলার জন্য ভারতকে শাস্তির মুখে পড়তে হলে তার জন্য গোটা দেশকে প্রস্তুত থাকতে বললেন গম্ভীর। শুধু ক্রিকেট নয় পাকিস্তানের সঙ্গে সবরকম খেলাধুলোর সম্পর্ক ছিন্ন করার পক্ষে সওয়াল করেছেন গৌতম গম্ভীর।


আরও পড়ুন - ভারতের বিশ্বকাপ দলে চতুর্থ পেসারের জায়গায় পাখির চোখ ইশান্ত শর্মার!