নিজস্ব প্রতিবেদন : আইসিসি ওয়ার্ল্ডকাপ কোয়ালিফায়ারে সংযুক্ত আরব আমিরশাহির বিরুদ্ধে শতরান করে ক্যারিবিয়ান ওপেনার ক্রিস গেইল ছুঁয়ে ফেললেন মাস্টার ব্লাস্টার সচিন তেন্ডুলকর এবং হাসিম আমলাকে।  


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

মঙ্গলবার হারারেতে বিশ্বকাপের যোগ্যতা পর্বে গ্রুপ-'এ' র ম্যাচে ইউএই'কে ৬০ রানে হারায় ওয়েস্ট ইন্ডিজ। ৯১ বলে ১২৩ রানের ঝোড়ো ইনিংস খেলেন ওয়েস্ট ইন্ডিজের ওপেনার ক্রিস গেইল। ১১ টি ওভার বাউন্ডারি এবং ৭ টি বাউন্ডারিতে সাজানো গেইলের এ দিনের ইনিংস ছিল।



এ দিন সেঞ্চুরি করে ১০ টি বিভিন্ন দেশের বিরুদ্ধে ২৯ টি সেঞ্চুরি করা রিকি পন্টিংকে টপকে গেলেন গেইল। এ বার সচিন-আমলাদের দলে নাম লেখালেন তিনি। গেইলের আগে একদিনের ক্রিকেটে সচিন এবং আমলা দু'জনেই ১১টি বিভিন্ন দেশের বিরুদ্ধে শতরান করেছেন। এবার সেই মাইলস্টোন স্পর্শ করলেন 'গ্যাংনাম' গেইল।


আরও পড়ুন- দিল্লির দলনেতা গম্ভীরই


দক্ষিণ আফ্রিকার হাসিম আমলা ১৬৪টি একদিনের ম্যাচে ২৬টি সেঞ্চুরি করেছেন- অস্ট্রেলিয়া, বাংলাদেশ, ইংল্যান্ড, ভারত, আয়ারল্যান্ড, নেদারল্যান্ডস, নিউ জিল্যান্ড, পাকিস্তান, শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজ এবং জিম্বাবোয়ের বিরুদ্ধে। অন্যদিকে সচিন একদিনের ক্রিকেটে ৪৯টি সেঞ্চুরি করেছেন- অস্ট্রেলিয়া, বাংলাদেশ, ইংল্যান্ড, কেনিয়া, নামিবিয়া, নিউ জিল্যান্ড, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজ এবং জিম্বাবোয়ের বিরুদ্ধে। ক্রিস গেইল যে ১১টি দেশের বিরুদ্ধে একদিনের ক্রিকেটে শতরান করেছেন সেগুলি হল- বাংলাদেশ, কানাডা, ইংল্যান্ড, ভারত, কেনিয়া, নিউ জিল্যান্ড, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা, জিম্বাবোয়ে এবং ইউএই।


খেলার খবর জানতে দেখুন স্পোর্টস ২৪, রাত ৮ টা ৪০ মিনিটে। শুধুমাত্র ২৪ ঘণ্টায়